• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

রংপুর অঞ্চলের পল্লী অবকাঠামো প্রকল্প শীঘ্রই চালু হবে: স্পিকার

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১২ নভেম্বর ২০২৩  

Find us in facebook

Find us in facebook

জাতীয় সংসদের স্পিকার ও রংপুর-৬ আসনের সংসদ সদস্য ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বৃহত্তর রংপুর অঞ্চলের পল্লী অবকাঠামো নির্মাণ শীর্ষক প্রকল্প শীঘ্রই চালু হবে। ইতোমধ্যে একনেকের শেষ সভায় প্রকল্পটি অনুমোদিত হয়েছে। প্রকল্পটিতে পীরগঞ্জ উপজেলাসহ এই অঞ্চলের মাস্টার প্ল্যানিংয়ের ডিপিপি ৩০ অক্টোবর মন্ত্রিপরিষদে পাস করে পরিকল্পনা মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়েছে। রংপুর অঞ্চলের বড় প্রকল্পটি যাতে সুষ্ঠুভাবে বাস্তবায়ন করা যায় সেজন্য সবাইকে সচেষ্ট থাকতে হবে।

রোববার (১২ নভেম্বর) দুপুরে রংপুর জেলার পীরগঞ্জ প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, বাংলাদেশকে স্মার্ট করতে হলে প্রতিটি উপজেলাকে স্মার্ট করে গড়ে তুলতে হবে। পীরগঞ্জের বিদ্যুৎ ঘাটতি পূরণ ও খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণসহ মানুষকে শিক্ষা ক্ষেত্রে এগিয়ে নেওয়া হচ্ছে। এ উপজেলায় মসজিদ, মন্দির ও শিক্ষা প্রতিষ্ঠানের অনেক উন্নয়ন হয়েছে। আগামীতে পীরগঞ্জকে একটি দৃষ্টিনন্দন ও স্মার্ট উপজেলা করার পরিকল্পনা রয়েছে।

তিনি আরও বলেন, পীরগঞ্জ প্রেসক্লাব আর আগের মত নেই, অনেক পরিবর্তন হয়েছে। সকলের প্রচেষ্টায় আজকের পীরগঞ্জ প্রেসক্লাবকে এ পর্যায়ে আনতে সক্ষম হয়েছি। এখানেও কিছু উন্নয়নের ছোঁয়া লেগেছে। এই প্রেসক্লাবে এখন কাজ করার সুন্দর পরিবেশ সৃষ্টি হয়েছে। ভবিষ্যতে এই প্রেসক্লাবকে প্রযুক্তিগতভাবে আরও উন্নত করা হবে, যাতে সাংবাদিকেরা দ্রুত সংবাদ প্রেরণ করতে পারেন। পীরগঞ্জ প্রেসক্লাব লাইব্রেরিতে আইনের বইসহ বিভিন্ন প্রকার বই সরবরাহ করা হবে। লাইব্রেরিতে সর্বসাধারণের জন্য উন্মুক্ত রাখতে হবে, যাতে পীরগঞ্জ উপজেলার বিভিন্ন শিক্ষার্থীরাও এসে বই পড়তে পারে।

অনুষ্ঠানে পীরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কামরুল হাসান জুয়েলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাজহারুল আলম মিলনের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন রংপুর জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, রংপুর জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাজিমুল ইসলাম শামীম, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হাসান, এটিএন বাংলার কারেন্ট অ্যাফেয়ার্স এডিটর কেরামত উল্লাহ বিপ্লব, রংপুর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান সিদ্দিকী রনি প্রমুখ।  

Place your advertisement here
Place your advertisement here