• শুক্রবার ২১ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৭ ১৪৩১

  • || ১৩ জ্বিলহজ্জ ১৪৪৫

Find us in facebook

পার্লামেন্ট জার্নাল সংসদীয় সাংবাদিকতায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ নভেম্বর ২০২৩  

Find us in facebook

Find us in facebook

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশ পার্লামেন্ট জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সঙ্গে জাতীয় সংসদের সম্পর্ক অত্যন্ত নিবিড়। সংসদ বিষয়ক সাংবাদিকতা বিশেষ ধরণের, যা সাংবাদিকেরা আন্তরিকতার সঙ্গে পালন করে আসছেন।

তিনি বলেন, বিপিজেএ প্রকাশিত পার্লামেন্ট জার্নাল সংসদীয় সাংবাদিকতায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।  

মঙ্গলবার জাতীয় সংসদ ভবনের এল ডি হলে বাংলাদেশ পার্লামেন্ট জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (বিপিজেএ) উদ্যোগে ‘পার্লামেন্ট জার্নাল’ শীর্ষক বইটির প্রকাশনা অনুষ্ঠানে এসব কথা বলেন স্পিকার। এ সময় তিনি গ্রন্থটির মোড়ক উন্মোচন করেন। 

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ১৯৭৩ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত জাতীয় সংসদের ৫০ বছর পূর্তি উপলক্ষে পার্লামেন্ট জার্নালের এই প্রকাশনাটি একটি গঠনমূলক প্রকাশনা। জনগুরুত্বপূর্ণ ব্যক্তিদের কাছ থেকে বিষয়ভিত্তিক লেখা নিয়ে প্রকাশিত এই জার্নালে আইন প্রণয়ন পদ্ধতি থেকে সংসদীয় গণতন্ত্রসহ বিভিন্ন বিষয়ে লেখা রয়েছে। 

তিনি বলেন, এই জার্নাল রিসার্চ এবং সংসদ বিষয়ক রেফারেন্সের একটি ভালো উৎস হতে পারে। 

স্পিকার বাংলাদেশ  পার্লামেন্ট জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ‘পার্লামেন্ট জার্নাল’ প্রকাশনার জন্য ও অনুষ্ঠান আয়োজনের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান। 

পার্লামেন্ট জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের সভাপতি হারুন অর রশীদের সভাপতিত্বে সহ-সভাপতি মশিউর রহমানের সঞ্চালনায় সাধারণ সম্পাদক নাফিজা দৌলা, জাতীয় সংসদ সচিবালয়ের গণসংযোগ অধিশাখার যুগ্মসচিব তারিক মাহমুদ, পার্লামেন্ট জার্নালের সম্পাদক কামরান রেজা, সিনিয়র সাংবাদিক সজল জাহিদ, হারুন জামিল, জাহিদ চৌধুরী, মোস্তফা কামাল ও বিপিজেএর প্রতিষ্ঠাতা সদস্য সিনিয়র সাংবাদিক মুফতি আহমেদ অনুষ্ঠানে বক্তব্য রাখেন। মোড়ক উন্মোচন প্রকাশনায় সহযোগিতা করেন জাতীয় সংসদ সচিবালয়ের উপসচিব আজিজুর রহমান ও যুগ্ম সচিব নাজমুল হক।

এ সময় পার্লামেন্ট জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের দফতর সম্পাদক জেসমিন মলি, কার্যনির্বাহী কমিটির সদস্য এমরান হোসাইন শেখ ও মিজান রহমান, গণমাধ্যম কর্মীরা, সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Place your advertisement here
Place your advertisement here