• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মালেকের মৃত্যুতে বেরোবি নীলদলের শোক

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০২২  

Find us in facebook

Find us in facebook

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা ডা. এস এ মালেকের মৃত্যুতে গভীর শোক ও শ্রদ্ধা জানিয়েছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চেতনা, আদর্শ ও মূল্যবোধে উজ্জীবিত শিক্ষকদের সংগঠন নীলদল।

বুধবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় নীলদলের সভাপতি ও বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. নিতাই কুমার ঘোষ এবং সাধারণ সম্পাদক, ভ‚গোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক আনোয়ারুল আজিম স্বাক্ষরিত এক বিবৃতিতে এ শোক ও শ্রদ্ধা জানান তারা। 

বিবৃতিতে তারা বীর মুক্তিযোদ্ধা ডা. এস এ মালেকের মৃত্যুতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) নীল দল গভীর শোক ও শ্রদ্ধা জানান। সেই সাথে তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা ও তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

বিবৃতিতে শিক্ষক নেতারা জানান, ‘ভাষা আন্দোলন, ছয় দফা আন্দোলনে অংশগ্রহণসহ মহান স্বাধীনতাযুদ্ধে যোগদানকারী একজন বীর মুক্তিযোদ্ধা তিনি। আওয়ামী লীগের সদস্য হিসেবে তিনি ১৯৭৩ সালের নির্বাচনে ফরিদপুর-১ থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টার দায়িত্বও পালন করেছিলেন। বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ও সভাপতি হিসেবেও নানা সময়ে দায়িত্ব পালন করেছেন, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শ বাস্তবায়নের জন্য নিবেদিত ছিলেন।’ 

প্রসঙ্গত, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি, বীর মুক্তিযোদ্ধা ডা. এস এ মালেক মঙ্গলবার (৬ ডিসেম্বর) রাত ১১টা ১০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি...রাজেউন)। তিনি চার সন্তানসহ অসংখ্য স্বজন ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।

Place your advertisement here
Place your advertisement here