• সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৭ ১৪২৯

  • || ০৭ রজব ১৪৪৪

Find us in facebook
সর্বশেষ:
ওয়াদা করুন, নৌকায় ভোট দেবেন: প্রধানমন্ত্রী কুড়িগ্রামে জুয়া খেলার সরঞ্জামসহ সাত জুয়াড়ি গ্রেফতার এসএসসি-সমমানের পরীক্ষা শুরু ৩০ এপ্রিল হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে পরীক্ষার ফি নির্ধারণ করবে সরকার নীলফামারী জেলা আইনজীবী সমিতির সভাপতি মমতাজুল, সম্পাদক অক্ষয়

কাউনিয়ায় ১৬ মামলার আসামি দুর্ধর্ষ চোর সাজু গ্রেফতার

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২২  

Find us in facebook

Find us in facebook

রংপুরের কাউনিয়ায় অটোরিকশা চোর চক্রের হোতা সাজু আহম্মেদ পায়েলকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় বিপুল পরিমাণ চোরাই মালামাল উদ্ধার করা হয়।

গতকাল রোববার (২৭ নভেম্বর) রাতে বিষয়টি নিশ্চিত করেন রংপুর জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (সি-সার্কেল) আশরাফুল আলম পলাশ। এর আগে গত শনিবার উপজেলার টেপামধুর এলাকায় অভিযান চালিয়ে স্থানীয়দের সহযোগিতায় তাকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতার সাজু আহম্মেদ পায়েল (৩০) জেলার কাউনিয়া উপজেলার রাজিব গ্রামের আব্দুল আউয়াল মিয়ার ছেলে।

মামলার বিবরণ ও পুলিশ সূত্রে জানা যায়, গত ২৩ নভেম্বর লালমনিরহাট জেলার বড়বাড়ী এলাকা থেকে জিয়ারত হোসেন নামে একজনের অটোরিকশা কৌশলে ভাড়া নেয় সাজু ও তার দুই সহযোগী।

পরে তারা লালমনিরহাট জেলার বিভিন্ন এলাকা ঘুরে কাউনিয়ার বেইলী ব্রীজ যাওয়ার কথা বলে ওই দিন সন্ধ্যায় হলদিবাড়ি রেল গেট নামকস্থানে ইট ভাটার সামনে নির্জন রাস্তায় নিয়ে যায়।

সেখানে অটোরিকশার চালক প্রাকৃতিক কার্য সারার জন্য তার ব্যবহৃত মোবাইল ফোনটি অটোরিকশায় রেখে গেলে সুযোগ বুঝে আসামিরা অটোরিকশাটি চুরি করে নিয়ে যায়।

পরবর্তীতে ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে গত ২৬ নভেম্বর তথ্য প্রযুক্তির সহায়তায় কাউনিয়া থানা পুলিশ টেপামধুপুর এলাকায় অভিযান চালিয়ে চোর চক্রের হোতা সাজু আহম্মেদ পায়েলকে গ্রেফতার করে।

এসময় তার কাছ থেকে অটো চালকের চুরি যাওয়া মোবাইল ফোনটি উদ্ধারসহ তার দেয়া তথ্যের ভিত্তিতে দুইজন সহযোগীর আতিকুর (৩২) ও আশরাফুলকে (৪০) গ্রেফতার করে পুলিশ।

পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে চুরি হওয়া অটোরিকশাটি খণ্ডিত অবস্থায় উদ্ধার করা হয়। এসময় নুরুন্নবী নামে সক্রিয় সদস্যের নিকট থাকা চোরাই অটোরিকশা ক্রয়-বিক্রয়ের ২৮ হাজার ১০৫ টাকা উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত সকলকে নিয়ে টেপামধুপুর বাজারস্থ নুরুন্নবীর দোকানে অভিযান চালিয়ে উক্ত চুরি যাওয়া অটোরিকশার ১ টি মোটর ও ৫ টি ব্যাটারি উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় কাউনিয়া থানার মামলা দায়ের হলে আসামিদের গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়। গ্রেফতারকৃত আসামি নুরুন্নবী আদালতে স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছেন বলে পুলিশ জানায়।

পায়েলের বিরুদ্ধে কাউনিয়াসহ একাধিক থানায় ১৬ টি মামলা রয়েছে। এদের মধ্যে মধ্যে ৪ টি চুরি, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ০১টি ও সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তা (ছদ্মবেশ ধারণ) পরিচয় দানের অপরাধে ১১টি মামলা।

রংপুর জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (সি সার্কেল) আশরাফুল আলম পলাশ জানান, আসামি সাজু আহমেদ পায়েলকে কাউনিয়া থানা পুলিশ এর আগেও বিভিন্ন অপরাধে গ্রেফতার করে আদালতে সোপর্দ করেছিল। তিনি একজন পেশাদার চোর এবং অপরাধ করে দ্রুত গা ঢাকা দেয়। তথ্য প্রযুক্তির সহায়তায় তাকে গ্রেফতারসহ চক্রের বাকিদের ধরার জন্য অভিযান অব্যাহত আছে।

Place your advertisement here
Place your advertisement here