• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

আরও একটি নীলসাগর ট্রেন চালু হচ্ছে: রেলমন্ত্রী সুজন

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ জানুয়ারি ২০২৩  

Find us in facebook

Find us in facebook

রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, বঙ্গবন্ধু সেতুর পাশে রেলসেতু নির্মাণ কাজ চলছে। আশা করা হচ্ছে আগামী বছরের জুনে এ কাজ শেষ হবে। সেতুটির নির্মাণ কাজ শেষ হলেই চিলাহাটি থেকে ঢাকাগামী দিনের বেলা আরেকটি নীলসাগর ট্রেন চালু করা হবে। 

রোববার (১ জানুয়ারি) বিকেলে নীলফামারীর সৈয়দপুর রেলওয়ে কারখানা পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। 

মন্ত্রী বলেন, সৈয়দপুর রেলওয়ে কারখানা আধুনিকায়ন করা হয়েছে। এ কারখানার ভেতরে একটি নতুন কোচ বা ক্যারেজ নির্মাণ করার জন্য সম্ভাব্যতা যাচাই করা হয়েছে। শূন্য পদের জন্য বিশেষ করে খালাশি পদে মৌখিক পরীক্ষা সম্পূর্ণ হয়েছে। নতুন নিয়োগ প্রক্রিয়া অনুসরণ করে এ নিয়োগ প্রদান করা হবে। এছাড়াও বর্তমানে রেলের নানা ধরনের উন্নয়নমূলক কাজ চলমান রয়েছে। 

রেলপথমন্ত্রী আরও বলেন, আমাদের দেশে মিটারগেজ (ছোটলাইন) ও ব্রডগেজ (বড়লাইন) এ দুই ধরনের রেলযোগাযোগ ব্যবস্থা চালু আছে। এ ব্যবস্থা ভেঙে বহির্বিশ্বের সঙ্গে তালমিলিয়ে আমাদের দেশেও শুধু ব্রডগেজ যোগাযোগ ব্যবস্থা চালু করার উদ্যোগ নিয়েছি আমরা। এতে করে রেলসেবা আরও গতিশীল হবে।

এর আগে বিকেলে রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন দেশের সর্ববৃহৎ রেলওয়ে কারখানায় এসে পৌঁছালে কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়ক (ডিএস) মো. সাদেকুর রহমান তাকে স্বাগত জানান। 

প্রথমে মন্ত্রী সৈয়দপুরের রেলওয়ে অঙ্গনে মুক্তিযুদ্ধে শাহাদাত বরণকারীদের স্মরণে নির্মিত স্মৃতিস্মারক অদম্য স্বাধীনতায় শ্রদ্ধার্ঘ নিবেদন করেন। এরপর তিনি সৈয়দপুর রেল কারখানর কয়েকটি উপকারখানা (শপ) ঘুরে দেখেন ও শ্রমিক-কর্মচারীদের সঙ্গে মত বিনিময় করেন। মন্ত্রী সৈয়দপুর রেলওয়ে কারখানায় সংরক্ষিত ব্রিটিশ রানী ব্যবহৃত সেলুন কোচ পরিদর্শন করেন।

এসময় মন্ত্রীর সঙ্গে ছিলেন বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাব্যবস্থাপক (এডিজি, আরএস) মঞ্জুরুল আলম চৌধুরী, পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক অসিম কুমার তালুকদার, প্রধান যন্ত্র প্রকৌশলী মুহাম্মদ কুদরত-ই খুদা প্রমুখ।

Place your advertisement here
Place your advertisement here