• শনিবার   ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২১ ১৪২৯

  • || ১২ রজব ১৪৪৪

Find us in facebook
সর্বশেষ:
সমতার ভিত্তিতে সমাজ বিনির্মাণের স্বপ্ন দেখিয়েছিলেন নজরুল- প্রধানমন্ত্রী কৃষি উৎপাদন অব্যাহত রাখতে সার, বীজের দাম বাড়ানো হবে না সমতার ভিত্তিতে সমাজ বিনির্মাণের স্বপ্ন দেখিয়েছিলেন নজরুল দুর্বল হয়ে লঘুচাপে পরিণত হয়েছে নিম্নচাপ স্মার্ট নাগরিক গড়তে কাজ করে যাচ্ছি: শিক্ষামন্ত্রী

সৈয়দপুরে বিমান চলাচল স্বাভাবিক

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ জানুয়ারি ২০২৩  

Find us in facebook

Find us in facebook

ঘন কুয়াশা কেটে যাওয়ায় সাড়ে ৩ ঘণ্টা পর নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে ফ্লাইট চলাচল স্বাভাবিক হয়েছে। শনিবার (৩১ ডিসেম্বর) দুপুর ১টা ৪০ মিনিট থেকে বিমান চলাচল স্বাভাবিক হয়।

এর আগে সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত ঘন কুয়াশার কারণে সৈয়দপুর বিমানবন্দরে কোনো ফ্লাইট অবতরণ ও উড্ডয়ন করতে পারেনি। এতে বাংলাদেশ বিমান, ইউএস-বাংলা ও নভোএয়ারের চারটি ফ্লাইটের ঢাকাগামী দুই শতাধিক যাত্রী দুর্ভোগে পড়েন।

বিমানবন্দর আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, মৃদু শৈত্যপ্রবাহের কবলে পড়েছে উত্তরের জেলা নীলফামারী। সপ্তাহজুড়ে প্রায় প্রতিদিন সন্ধ্যা থেকে পরদিন দুপুর ১২টা পর্যন্ত ঘন কুয়াশায় ঢাকা থাকছে এই জনপদ। আজ সকাল ৯টায় বিমানবন্দর এলাকায় দৃষ্টিসীমা ছিল মাত্র ৫০ মিটার, দুপুর ১২টায় ২০০ মিটার। যা দুপুর ১টা ৩০ মিনিটে বেড়ে দাঁড়িয়েছিল ১৭০০ মিটারে।

বিমানবন্দরের ভারপ্রাপ্ত স্টেশন ম্যানেজার মজিবুর রহমান বলেন, ঘন কুয়াশার কারণে বিমানবন্দরে সকাল ১০টা থেকে দুপুর ১টা ৪০ মিনিট পর্যন্ত ৫টি ফ্লাইট সঠিক সময়ে অবতরণ ও উড্ডয়ন করতে পারেনি। কুয়াশা কেটে যাওয়ায় কিছুক্ষণের মধ্যে ফ্লাইটগুলো বিমানবন্দরে অবতরণ করবে।

তিনি আরও বলেন, শীতকালে বৈরী আবহাওয়ার কারণে প্রায়ই বিমান চলাচলে বিঘ্ন ঘটে। এজন্য ফ্লাইট চলাচলের সিডিউল পরিবর্তন করা হয়েছে। তবে কোনো ফ্লাইট বাতিল করা হয় না। সাধারণত ২ হাজার মিটার দৃষ্টিসীমা থাকলে রানওয়েতে বিমান ওঠানামা করতে পারে।

ডিমলা আবহাওয়া অফিসের ইনচার্জ সুবল চন্দ্র রায় বলেন, আজ সকালে সর্বনিম্ন ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। যা এই মৌসুমে নীলফামারী জেলায় সর্বনিম্ন তাপমাত্রা। গতকাল শুক্রবার (৩০ ডিসেম্বর) সর্বনিম্ন ১০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

Place your advertisement here
Place your advertisement here