• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

দিনাজপুরে সাংস্কৃতিক সংগঠন নবরূপীর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩ জানুয়ারি ২০২৩  

Find us in facebook

Find us in facebook

“বিপ্লবী চেতনার ৬০বছরের সাংস্কৃতিক পদচারণা” এই শপথকে ধারণ করে দিনাজপুরের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন নবরূপীর ৬০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। দিবসটি পালনে সোমবার দিবাগত রাতে প্রদীপ প্রজ্জ্বলন ও কেক কাটার অনুষ্ঠান শেষে মনোঞ্জ সাংষ্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

১৯৬৩ থেকে ২০২৩ ষাটটি বছরের সাংস্কৃতিক পথযাত্রায় বহুগুনি মানুষের পদচারণা ও স্পর্শে গড়ে উঠা এই প্রতিষ্ঠান নবরূপী। সংগ্রামী সাংস্কৃতিক চেতনার যার জন্ম, সাংস্কৃতি চর্চার ও শুদ্ধিতে তার বিস্তৃতি হয়েছে সাংস্কৃতিক অঙ্গন। আলোচনায় বক্তারা বলেন, নবরূপীর সৃষ্টি হয়েছিল বাঙালী জাতীয়তাবাদ অসম্প্রদায়িক চেতনা ও বাঙালীর সংস্কৃতির চর্চার জাগরণের জন্য। 

নবরূপীর সহ-সভাপতি সুনীল চক্রবর্তীর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক একেএম মেহেরুল্লাহ বাদল। আলোচনা করেন প্রবীণ রাজনীতিবীদ আবুল কালাম অজাদ, বীরগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ ড. মাসুদুল হক, সম্মিলিত সাংস্কৃতিক জোট দিনাজপুরের সভাপতি সুলতান কামলা উদ্দীন বাচ্চু, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন রংপুর বিভাগের সাংগঠনিক সম্পাদক তারেকুজ্জামান তারেক প্রমুখ। 

নবরূপীর সংগীত সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ফরহাদ আহম্মেদের পরিচালনায় সংগীত পরিবেশ করেন ডা. শহিদুল ইসলাম খান, মো. মোকসেদ আলী, মো. আকতারুজ্জামান আক্তার, হাবিবুল হক তুষার, শিউলিদে, সাবিনা ইয়াসমিন কাশমিরি ও অনুরাধার শর্মা। কবিতা আবৃত্তি করেন নিরঞ্জন হীরা, ডা. খাদিজা নাহিদ ইভা ও শফিউল আলম বুলবুল। চারুকলা সম্পাদক রওনক আরা হক নিপা’র পরিচালনায় শিল্পীরা নৃত্য পরিবেশন করে। কী-বোর্ডে ফরহাদ আহম্মেদ, পলাশ দাস, গিটারে রাকিব হাসান রানা, তবলায় অলকেশ অধিকারী, আব্দুল আজিজ মনা, বাবুন সাহা, ব্যাস গিটারে অশোক দাস এবং হারমুনিয়ামে মো. মোকসেদ আলী।

Place your advertisement here
Place your advertisement here