• বৃহস্পতিবার   ০৭ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ২২ ১৪২৯

  • || ০৬ জ্বিলহজ্জ ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত ৭টায় হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি শুরু ঈদের ছুটিতে বাড়ি ফেরার পথে প্রাণ গেল মা-মেয়ের মানুষের কষ্ট লাঘবে লোডশেডিংয়ের রুটিন করার পরামর্শ প্রধানমন্ত্রীর ডিজিটাল ডিভাইস আমরা রপ্তানি করব: প্রধানমন্ত্রী

কাউনিয়ায় স্বেচ্ছাশ্রমে ৩২০ ফুট কাঠের সাঁকো নির্মাণ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ মার্চ ২০২২  

Find us in facebook

Find us in facebook

কাউনিয়ায় এলাকার সকল মানুষের সহযোগিতায় কাউনিয়ার গোপীডাঙ্গা-শিমুলতলী নামক স্থানে তিস্তা মরা সতি নদীতে দুই পারের মানুষের যোগাযোগের রাস্তায় স্বেচ্ছা শ্রমে নির্মাণ করা হয় ৩২০ ফুট দৃষ্টিনন্দন কাঠের সাঁকো।

এ পথ দিয়ে লালমনিরহাট সদর উপজেলার রাজপুর ইউনিয়নের ঠিকানাবাজার, আলম বাজার, খলাইঘাট, পাগলার হাট, চাংড়া গ্রাম, অপরদিকে কাউনিয়া উপজেলার বালাপাড়া ও শহীদবাগ ইউনিয়নের আরাজি হরিশ্বর, গোপিডাঙ্গা, প্রাননাথচর,চর সাব্দি গ্রামের প্রায় ৫০ হাজার মানুষ, ২টি হাই স্কুল, ৩ টি প্রাথমিক বিদ্যালয়, ২টি মাদ্রাসার শিক্ষার্থীরাও ওই পথ দিয়ে যাতায়ত করে থাকে। গত বছর বন্যায় শিমুলতলী নামক স্থানে রাস্তাটি বন্যার পানির তোরেভেঙ্গে যায়। এতে দুর্ভোগে পড়ে এলাকার মানুষ।

গোপীডাঙ্গা এলাকার স্বেচ্ছা সেবক ও উদ্দ্যোক্ততা ওমর ফারুক, মিনারুল, হানিফ, বেলাল, সাহেব আলী সহ অনেকে এলাকার মানুষের দ্বারে দ্বারে গিয়ে সাহায্য তুলে ৩ লক্ষ ৭৬ হাজার টাকা ব্যায়ে ৩২০ ফুট দৈর্ঘ্য কাঠের সেতুটি নির্মাণ করে।

সাঁকো উদ্বোধন করেন রাজপুর ইউপি চেয়ারম্যান মোফাজ্জল হোসেন, শহীদবাগ ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হান্নান, বালাপাড়া ইউপি চেয়ারম্যান আনছার আলী, বালাপাড়া ইউনিয়ন আওয়ামীলীগ সাধারন সম্পাদক দিলদার আলী, ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি ফুল মিয়া সহএলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ। 

কাউনিয়া উপজেলা প্রকৌশলী(এলজিইাড)মোঃ আসাদুরজ্জামান (জেমি) বলেছেন, আমরা ১২০ মিটার সেতু নির্মানের জন্য প্রকল্প তৈরী করে অনুমোদন ও বরাদ্দের জন্য ঢাকায় এলজিইডির প্রধান প্রকোশলীর নিকট পাঠিয়েছি। অনুমোদন পেলেই কাজের দরপত্রের আহবান করা হবে।

Place your advertisement here
Place your advertisement here