• বৃহস্পতিবার   ০৭ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ২২ ১৪২৯

  • || ০৬ জ্বিলহজ্জ ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত ৭টায় হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি শুরু ঈদের ছুটিতে বাড়ি ফেরার পথে প্রাণ গেল মা-মেয়ের মানুষের কষ্ট লাঘবে লোডশেডিংয়ের রুটিন করার পরামর্শ প্রধানমন্ত্রীর ডিজিটাল ডিভাইস আমরা রপ্তানি করব: প্রধানমন্ত্রী

ঈদে নারীর পছন্দ কারুকাজে রংবাহারি শাড়ি

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২২  

Find us in facebook

Find us in facebook

ঈদের শাড়ি তো এক কথায় কেনা যায় না, তাই না? পছন্দ করার পরেও উঠে চলে যেতে যেতে দোকানিকে এমন কথাই বললেন তরুণী ক্রেতা। সঙ্গে আসা বান্ধবীকে বললেন, শাড়িটা সুন্দর! কিন্তু একটু বেশিই ঝলমলে, এত ঝকমকে শাড়ি পরব এই গরমে? ফলে বিক্রেতাকে হতাশ করে অন্য দোকানের উদ্দেশ্যে হাঁটা দিলেন দুই তরুণী। রাজধানীর একটি বিপণিবিতানের এক শাড়ির দোকানে দেখা যায় এমন চিত্র। রাজধানীর শাড়ির বাজারগুলোতে এখন নারীদের পদচারণায় মুখর। একটা শাড়ি কিনতে শপিংমলের প্রায় প্রতিটি দোকান চষে বেড়াচ্ছেন ক্রেতারা।

ঈদে পোশাকের মধ্যে নারীদের কাছে সবচেয়ে জনপ্রিয় শাড়ি। এবারের ঈদে জনপ্রিয়তার দিক থেকে দেশীয় টাঙ্গাইল ও তাঁত শাড়ির সঙ্গে প্রতিযোগিতায় পিছিয়ে পড়েছে বিদেশি শাড়ি। শাড়ির জমিন, ডিজাইনের ভিন্নতা এবং সহনীয় দামের কারণে তাঁতের শাড়ির এই জনপ্রিয়তা। প্রতি বছরের মতো এবারও ঈদে নতুন নতুন ডিজাইনের দেশি শাড়ির পসরা রয়েছে বিভিন্ন মার্কেট, শপিংমল ও বুটিক হাউজে।

শাড়ি ব্যবসায়ীরা জানান, ঈদে তাঁত, জামদানি শাড়ির চাহিদা রয়েছে। তবে, উত্সবের শাড়ি তো মসলিন, সিল্ক, কাতান, বেনারসি, শিফন। তাই ঈদে এ ধরনের শাড়ির চাহিদাই বেশি। আর সিল্ক শাড়ি পরা সহজ বলে তরুণীদের মাঝে সিল্কের শাড়ি কেনার প্রবণতা বেশি। বিশেষ করে শাড়ির আঁচল ও পাড়ে এবার সোনালি জমাট কারুকাজের চাহিদা বেশি।

শাড়িপ্রেমীদের কাছে দেশি টাঙ্গাইল, তাঁত ও জামদানি শাড়ির কদর সব সময়। এই তাঁতের শাড়িকে ক্রেতাদের কাছে আকর্ষণীয় করে তুলে ধরতে অগ্রণী ভূমিকা পালন করেছে দেশের বুটিক হাউজগুলো। বুটিক হাউজগুলো তাঁতের শাড়িতে এনেছে নতুনত্ব এবং ডিজাইনের চমক। দেশীয় ফ্যাশন হাউজ রং, প্রবর্তনা, অরণ্য, বিবিয়ানা, অঞ্জনস, বাংলার মেলা, নগরদোলা, সাদাকালোসহ সকল বুটিক হাউজগুলোই তাঁতের শাড়ি নিয়ে প্রতিনিয়ত করছে নানা রকম পরীক্ষানিরীক্ষা।

শাড়ির জন্য ঢাকা শহরের মেয়েদের প্রিয় মার্কেট ধানমন্ডি হকার্স। সব শ্রেণির সব ক্রেতার জন্য এখানে রয়েছে নানান দামের শাড়ি।

Place your advertisement here
Place your advertisement here