• রোববার   ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২৩ ১৪২৯

  • || ১৩ রজব ১৪৪৪

Find us in facebook
সর্বশেষ:
অভ্যন্তরীণ খাত থেকে রাজস্ব আদায়ে আরও উদ্যমী হোন: প্রধানমন্ত্রী জনপ্রিয়তা থাকলে নির্বাচনে আসুন: বিএনপিকে মির্জা আজম সবাইকে আইন অনুযায়ী রাজস্ব দেওয়ার আহ্বান রাষ্ট্রপতির মতিঝিল-কমলাপুর মেট্রোরেল লাইন নির্মাণ প্রক্রিয়া শুরু ঢাকা-ওয়াশিংটন সম্পর্ক জোরদারে সমর্থনের আশ্বাস মার্কিন সিনেটরের

সেনাদের প্রস্তুতির নির্দেশ দিলেন চীনের প্রেসিডেন্ট

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ নভেম্বর ২০২২  

Find us in facebook

Find us in facebook

পিপলস লিবারেশন আর্মিকে (পিএলএ) যুদ্ধের জন্য প্রস্তুতি নেয়ার নির্দেশনা দিয়েছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। গত মঙ্গলবার কেন্দ্রীয় সামরিক কমিশনের(সিএমসি) দুটি কমান্ডো অভিযান পরিদর্শনের সময় তিনি এ নির্দেশনা দেন।

শি জিনপিং বলেন, চীনের জাতীয় নিরাপত্তা অস্থিতিশীলতার মুখোমুখি। তাই সর্বশক্তি দিয়ে সক্ষমতা বাড়ানো এবং জেতার জন্য যুদ্ধের প্রস্তুতি নিতে হবে।

শি জিনপিং চীনের ক্ষমতাসীন দল কমিউনিস্ট পার্টির (সিপিসি) জেনারেল সেক্রেটারি, কেন্দ্রীয় সামরিক কমিশনের (সিএমসি) প্রধান। এতে তিনি পিপলস লিবারেশন আর্মি (পিএলএ) কমান্ডের প্রধানও। 

তিনটি পদের আসীন শি জিনপিং তৃতীয় বারের মতো সিপিসির জেনারেল সেক্রেটারি ও তিনবার চীনের প্রেসিডেন্ট হচ্ছেন। তাকে কমিউনিস্ট পার্টির প্রতিষ্ঠাতা মাও সেতুংয়ের পর শক্তিশালী নেতা হিসেবে বিবেচনা করা হচ্ছে। শি এর পূর্বসূরিরা সর্বোচ্চ ১০ বছর সিপিসির জেনারেল সেক্রেটারি ও চীনের প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেন।

শি বলেন, এ শতাব্দির মধ্যে বিশ্ব গভীরভাবে পরিবর্তন হচ্ছে এবং চীনের জাতীয় নিরাপত্তা অস্থিতিশীলতা ও অনিশ্চয়তার মুখোমুখি হচ্ছে। তাই কঠিন হচ্ছে সামরিক কাজ।

তিনি আরো বলেন, তাই যুদ্ধে জেতার জন্য যুদ্ধের প্রস্তুতি, সক্ষমতা বৃদ্ধির সবধরনের কাজ পরিচালনা করতে সব সামরিক সদস্যদের মনোযোগ ও শক্তি বাড়াতে হবে।

নিয়ম অনুযায়ী জাতীয় সার্বভৌমত্ব, নিরাপত্তা ও উন্নয়নের স্বার্থ এবং জনগণ ও দলের বিশ্বাস অনুযায়ী বিভিন্ন কাজ সফলভাবে করতে সেনাদের নির্দেশ দেন শি জিনপিং।

শি আরো বলেন, আগামী ২০২৭ সালের মধ্যে পিএলএ-কে বিশ্বমানের সেনাবাহিনী করার লক্ষ্যের বিষয়ে সামরিক নেতৃত্বকে বাধ্যতামূলক নজর দিতে হবে। আমরা আমাদের সর্বোচ্চ দিয়ে তা করব।

সূত্র- এনডিটিভি ও প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া।

Place your advertisement here
Place your advertisement here