• শুক্রবার ০১ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৭ ১৪৩০

  • || ১৯ শা'বান ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
পুলিশকে বন্ধু হিসেবে জনগণের পাশে থাকতে হবে: রাষ্ট্রপতি চিকিৎসকদের দায়িত্ব নিয়ে সেবা দিতে হবে: স্বাস্থ্যমন্ত্রী রোজায় বড় ইফতার পার্টি না করার নির্দেশনা প্রধানমন্ত্রীর দিনাজপুরে সোহেল হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন কাউনিয়ায় ভুট্টা গাছের সঙ্গে শত্রুতা

৪৫তম বিসিএসের প্রিলিমিনারি মে মাসে

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ মার্চ ২০২৩  

Find us in facebook

Find us in facebook

৪৫তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা আগামী মে মাসের প্রথম সপ্তাহে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী সপ্তাহের শেষ দিকে এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেওয়া হবে। মঙ্গলবার পিএসসি কর্মকর্তাদের এক অনানুষ্ঠানিক সভায় পরীক্ষার তারিখ নিয়ে এ সিদ্ধান্ত নেয়া হয় বলে বৈঠক সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, বিশাল সংখ্যাক পরীক্ষার্থীদের প্রশ্নপত্র ছাপানো, পরীক্ষার কেন্দ্র পাওয়া, আসন্ন রমজানসহ বেশ কিছু কারণে মার্চ অথবা এপ্রিল মাসে ৪৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা আয়োজন করা সম্ভব হবে না। আগামী মে মাসে প্রিলি পরীক্ষা আয়োজনের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বৈঠকে মে মাসের প্রথম দিকে পরীক্ষা আয়োজনের বিষয়ে গুরুত্ব দেওয়া হয়েছে। প্রাথমিকভাবে একটি তারিখও চূড়ান্ত করা হয়েছে। চূড়ান্ত করা তারিখ নিয়ে আগামী সপ্তাহে আবারো আলোচনা করা হবে। আলোচনা শেষে আনুষ্ঠানিকভাবে তারিখ জানানো হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে পিএসসির সচিব মু. আব্দুল হামিদ জমাদ্দার বলেন, ৪৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা কবে নেয়া যায় তার একটি প্রাথমিক তারিখ চূড়ান্ত করা হয়েছে। যে তারিখ নির্ধারণ হয়েছে সেটি নিয়ে আরো পর্যালোচনা করা হবে। আগামী সপ্তাহের মধ্যে পরীক্ষার তারিখ বিজ্ঞপ্তি আকারে জানিয়ে দেওয়া হবে। মার্চ অথবা এপ্রিলে রমজান ও রোজা তাই এ দুই মাসে এ বড় পরীক্ষা নেয়া সম্ভব হবে না। মে মাসে আয়োজনের সর্ব সম্মতিক্রমে আলোচনা হয়েছে। এর বেশি এই মুহূর্তে বলা সম্ভব নয়।

গত বছরের ৩০ নভেম্বর পিএসসি ওয়েবসাইটে ৪৫তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। ১০ ডিসেম্বর আবেদনের শুরু হয়ে শেষ হয় ৩১ ডিসেম্বর। এতে আবেদন করেছেন ৩ লাখ ৪৬ হাজার প্রার্থী। ৪৫তম বিসিএসের মাধ্যমে মোট দুই হাজার ৩০৯ জন ক্যাডার নেয়া হবে। নন-ক্যাডারে নেয়া হবে ১ হাজার ২২ জনকে।

Place your advertisement here
Place your advertisement here