• শুক্রবার ০১ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৭ ১৪৩০

  • || ১৯ শা'বান ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
পুলিশকে বন্ধু হিসেবে জনগণের পাশে থাকতে হবে: রাষ্ট্রপতি চিকিৎসকদের দায়িত্ব নিয়ে সেবা দিতে হবে: স্বাস্থ্যমন্ত্রী রোজায় বড় ইফতার পার্টি না করার নির্দেশনা প্রধানমন্ত্রীর দিনাজপুরে সোহেল হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন কাউনিয়ায় ভুট্টা গাছের সঙ্গে শত্রুতা

সিরাজগঞ্জে নানা আয়োজনে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় উৎসব উদযাপন

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০২৩  

Find us in facebook

Find us in facebook

বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে সিরাজগঞ্জের শাহজাদপুরে অবস্থিত বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের নামে প্রতিষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে দুদিনব্যাপী রবীন্দ্র বিশ্ববিদ্যালয় উৎসব ২০২৩ উদযাপন শুরু হয়েছে।

শুক্রবার বিকাল সাড়ে ৩টায় আনন্দ শোভাযাত্রার মধ্যদিয়ে উৎসবের প্রথম দিনের কর্মসূচি শুরু হয়।

শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবন- থেকে শোভাযাত্রা শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে অ্যাকাডেমিক ভবন- গিয়ে শেষ হয়। পরে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবন- এর উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর . মো. শাহ্ আজম।

এদিন একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ে ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তিকৃত নবীন শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়। নবীনদের বরণ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য। প্রফেসর . মো. শাহ্ আজম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাঙালি জাতীয়তাবাদ বাঙালিত্বের চেতনাকে উজ্জীবিত করার লক্ষ্যে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীর যৌথ অংশগ্রহণের মধ্যে দিয়ে একটি নতুন শিক্ষা-সংস্কৃতি নির্মাণের জন্য রবীন্দ্র বিশ্ববিদ্যালয় কাজ করছে। এই ধারায় শীতের শুরুতে আমরা একটি উৎসব আয়োজন করতে চাই। রবীন্দ্র বিশ্ববিদ্যালয় একটি অন্তর্ভুক্তিমূলক শিক্ষা পরিবেশ গড়ে তুলতে দুই দিনব্যাপী রবীন্দ্র বিশ্ববিদ্যালয় উৎসবের আয়োজন করছে যা আমার জন্য অত্যন্ত আনন্দের।

এসময় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক প্রতিনিধি সিরাজগঞ্জ এবং শাহজাদপুরের সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে পিঠা উৎসবের উদ্বোধন করেন উপাচার্য। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীদের মনোমুগ্ধকর সাংস্কৃতিক পরিবেশনার মধ্যদিয়ে শেষ হয় প্রথম দিনের কর্মসূচি।

Place your advertisement here
Place your advertisement here