• শুক্রবার ০১ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৭ ১৪৩০

  • || ১৯ শা'বান ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
পুলিশকে বন্ধু হিসেবে জনগণের পাশে থাকতে হবে: রাষ্ট্রপতি চিকিৎসকদের দায়িত্ব নিয়ে সেবা দিতে হবে: স্বাস্থ্যমন্ত্রী রোজায় বড় ইফতার পার্টি না করার নির্দেশনা প্রধানমন্ত্রীর দিনাজপুরে সোহেল হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন কাউনিয়ায় ভুট্টা গাছের সঙ্গে শত্রুতা

আশুলিয়ায় দুটি প্রকল্প পরিদর্শন করলেন লুক্সেমবার্গের উন্নয়নমন্ত্রী

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩ মে ২০২৩  

Find us in facebook

Find us in facebook

ইউরোপের দেশ লুক্সেমবার্গের উন্নয়ন ও মানবতা বিষয়ক মন্ত্রী মি: ফ্রান্জ ফায়োট শিল্পাঞ্চল আশুলিয়ায় তাদের দেশ কর্তৃক পরিচালিত দুটি প্রকল্প পরিদর্শন করেছেন। এসময় প্রকল্পের উপকারভোগী এবং প্রকল্পের বিভিন্ন স্টেকহোল্ডারদের সাথে মতবিনিময় করেন তিনি।

আশুলিয়ার গণকবাড়িস্থ লুক্সেমবার্গের অর্থায়নে মাদকাসক্ত ও যৌনকর্মীদের জীবন মান উন্নয়নে পরিচালিত উদ্যম ও অংকুর নামে দুটি প্রকল্প ঘুরে দেখেন মন্ত্রী ও তার সফর সঙ্গীরা। লুক্সেমবার্গ কর্তৃক পরিচালিত কারিতাস উদ্যম প্রকল্প মাদকাসক্ত ও যৌন কর্মীদের জীবনমান উন্নয়নে কাজ করে আসছে। মন্ত্রী এসময় উদ্যম প্রকল্পের উপকারভোগী, এবং প্রকল্পের বিভিন্ন স্টেকহোল্ডারদের সাথে মতবিনিময় করেন। পরে প্রকল্পের কার্যক্রমের ছবি এবং বিভিন্ন শিক্ষা উপকরণ সম্মিলিত স্টল পরিদর্শন করেন।

প্রকল্পের সাথে সম্পৃক্ত সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি এবং কমিউনিটির নেতৃবৃন্দের উপস্থিতিতে প্রকল্পের কার্যক্রমের লার্নিং এবং গুড প্যাকটিস বিষয়ক মতবিনিময় সভা করেন। এসময় মন্ত্রী কারিতাস উদ্যম প্রকল্পের উপকারভোগীদের জীবনমান উন্নয়নের সন্তোষ প্রকাশ করেন।

পরিদর্শনকালে মন্ত্রীর সাথে এসময় উপস্থিত ছিলেন, সাভার উপজেলা সমাজ সেবা কর্মকর্তা শিবলীউজ্জামান, কারিতাস বাংলাদেশের নির্বাহী পরিচালক সেবাসস্টিয়ান রোজারিও, আঞ্চলিক পরিচালক (ঢাকা অঞ্চল) জ্যোতি গমেজ, কান্ট্রি ডিরেক্টর সুবাস সাহা, প্রজেক্ট ইনচার্জ (উদ্যম প্রকল্প) ফরিদ আহাম্মদ খান, সুমন জন রোজারিও, মো: দিলদার হোসেন, আগষ্টিন মিন্টু হাওলদার প্রমুখ।

Place your advertisement here
Place your advertisement here