• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

আজ থেকে সয়াবিন তেলের নতুন দাম কার্যকর

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ অক্টোবর ২০২২  

Find us in facebook

Find us in facebook

আজ মঙ্গলবার থেকে বোতলজাত সয়াবিন তেলের নতুন দাম কার্যকর হয়েছে। এতে এক লিটার সয়াবিন তেলের দাম দাঁড়িয়েছে ১৭৮ টাকা, যা ১৯২ টাকায় বিক্রি হচ্ছিল। 

বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, পাঁচ লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম নির্ধারণ করা হয়েছে ৮৮০ টাকা। আর খোলা সয়াবিনের দাম নির্ধারণ করা হয়েছে প্রতি লিটার ১৫৮ টাকা। এ হিসাবে খোলা সয়াবিনের দাম কমেছে ১৭ টাকা। আর বোতলজাত পাঁচ লিটার তেলে লিটারপ্রতি কমেছে ১৪ টাকা।

গত ২৩ আগস্ট বোতলজাত সয়াবিন তেলের দাম লিটারে সাত টাকা বাড়িয়ে ১৯২ টাকা নির্ধারণ করা হয়। আর পাঁচ লিটার বোতলজাত তেলের দাম ৯৪৫ টাকা করা হয়। খোলা এক লিটার সয়াবিন তেলের মূল্য নির্ধারণ করা হয় ১৭৫ টাকা। এছাড়া প্রতি লিটার পাম তেলের দাম ধরা হয়েছিল ১৪৫ টাকা। গত সপ্তাহে পাম তেলের দাম ১২ টাকা কমিয়ে ১৩৩ টাকা করা হয়।

এরও আগে গত ১৭ জুলাই লিটারে ১৪ টাকা কমানো হয়েছিল সয়াবিন তেলের দাম। তখন প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম ১৮৫ টাকা, প্রতি লিটার খোলা সয়াবিন তেল ১৬৬ টাকা এবং পাঁচ লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম ৯১০ টাকা নির্ধারণ করা হয়েছিল। 

সয়াবিন তেলের পাশাপাশি তখন পাম তেলের দামও ছয় টাকা কমানো হয়েছিল। সে সময় পাম তেলের নির্ধারিত দাম ১৫৪ টাকা থেকে কমিয়ে ১৪৮ টাকা করা হয়েছিল।

Place your advertisement here
Place your advertisement here