• মঙ্গলবার   ২৯ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৫ ১৪২৯

  • || ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

Find us in facebook
সর্বশেষ:
দশ টাকায় টিকিট কেটে চক্ষু পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী দেশের মানুষ দুর্নীতিবাজদের ফের ক্ষমতায় দেখতে চায় না: হানিফ সরকারি কর্মচারীদের পাঁচ বছর পরপর সম্পদের বিবরণী জমা দিতে হবে না আগামী অক্টোবরে চালু হবে থার্ড টার্মিনাল ব্যাংক খাতের পরিস্থিতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

কোনো দূতাবাস আমাদের প্রভাবিত করেনি: সিইসি

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ অক্টোবর ২০২২  

Find us in facebook

Find us in facebook

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, কোনো দূতাবাস আমাদের প্রভাবিত করেনি। তারা কেবল সুন্দর ও অংশগ্রহণমূলক জাতীয় নির্বাচনের আশাবাদ ব্যক্ত করেছে।

মঙ্গলবার (৪ অক্টোবর) আগারগাঁওয়ের নির্বাচন ভবনে ইলেকশন মনিটরিং ফোরামের (ইএমএফ) সঙ্গে এক বৈঠকের পর তিনি সাংবাদিকদের কাছে এমন মন্তব্য করেন।

কাজী হাবিবুল আউয়াল বলেন, বিভিন্ন দূতাবাসের কথা ওনারা (ইএমএফ সদস্যরা) বলেছেন, কথা প্রসঙ্গে এটাও বলি যে ওনারা আমাদের প্রভাবিত করেননি। ওনারা ডিপ্লোমেট। ওনারা অত্যন্ত প্রশিক্ষিত। কখনোই নির্বাচন নিয়ে প্রভাবিত করার মতো কোনো কথা ওনারা বলেননি। কখনো বলবেনও না। আমাদের সঙ্গে অন্তত বলবেন না।

সিইসি বলেন, ওনারা (কূটনীতিকরা) আশাবাদ ব্যক্ত করেছেন, বাংলাদেশের আগামী নির্বাচন সুন্দর হবে, অংশগ্রহণমূলক হবে; এই আশাবাদ ব্যক্ত করেছেন। বিদেশি কূটনীতিকরা শুধু আমাদের সঙ্গেই না, এর আগেও যে কমিশনগুলো এসেছিল তাদের সঙ্গে সাক্ষাৎ করেছেন। এটা এক ধরনের সৌজন্য সাক্ষাৎ। সেজন্যই ওনারা আসেন, অনেক সময় ওনারা সহযোগিতার আশ্বাস দেন। আমরা এখনো ওনাদের কাছে কোনো সহায়তার প্রস্তাব দিইনি যে আপনাদের অ্যাসিস্ট্যান্স আমাদের প্রয়োজন।

এরইমধ্যে মার্কিন যুক্তরাষ্ট্র, রাশিয়া, অস্ট্রেলিয়া, ইউরোপীয় ইউনিয়নভূক্ত দেশগুলোর রাষ্ট্রদূত/কূটনীতিকরা সিইসির সঙ্গে সাক্ষাৎ করেছেন। তাদের বেশিরভাগই অংশগ্রহণমূলক, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের প্রত্যাশা করেছেন।
 
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী বছরের ডিসেম্বর থেকে ২০২৪ সালের জানুয়ারির প্রথম দিকে অনুষ্ঠিত হবে। নির্বাচনকে ঘিরে নানা প্রস্তুতিমূলক কর্মযজ্ঞ শুরু করে দিয়েছে নির্বাচন কমিশন। তবে বিএনপিসহ বেশকিছু দল কয়েকটি দাবিতে নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দিয়েছে। এই রাজনৈতিক সংকট তৈরি হয়েছে বলে মনে করছে বিভিন্ন মহল।

Place your advertisement here
Place your advertisement here