• বুধবার   ২২ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৭ ১৪২৮

  • || ১৩ সফর ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
জলবায়ু ইস্যুতে বিশ্বনেতাদের জোরালো পদক্ষেপ চান প্রধানমন্ত্রী লিঙ্গ সমতা নিশ্চিতে বিশ্বনেতাদের সামনে প্রধানমন্ত্রীর ৩ প্রস্তাব পীরগঞ্জে পর্নোগ্রাফির আলামতসহ ওয়ারেন্টভুক্ত ৮ আসামি গ্রেপ্তার লাশের পকেটে চিরকুট, ছিল মোবাইল নম্বর রংপুরে কিস্তির চাপে ব্যবসায়ীর আত্মহত্যা

‘১৬ কোটি মানুষের বাসস্থান-খাদ্য নিশ্চিত করেছে সরকার’ 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২১  

Find us in facebook

Find us in facebook

গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেছেন, আজকে এলাকায় শিল্পায়ন ও পরিকল্পিত শহর হওয়ায় গ্রামের মানুষ শহরমুখী হয়েছে। মানুষের কর্মসংস্থানের সুযোগ হয়েছে। সাড়ে ৭ কোটি মানুষ থেকে বর্ধিত হয়ে প্রায় ১৬ কোটি মানুষের বাসস্থান ও খাদ্য নিশ্চিত করেছে শেখ হাসিনার সরকার। 

গতকাল মঙ্গলবার নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় অবস্থিত পূর্বাচল নতুন শহর প্রকল্পের ৪নং সেক্টরে তিনটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, পূর্বাচল নতুন শহর প্রকল্প, পদ্মাসেতু, মেট্রোরেল, শিল্প-কারখানা বৃদ্ধিসহ নানা উন্নয়ন কর্মকাণ্ডই তা প্রমাণ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন বিশ্বে রোল মডেল হিসেবে পরিচিতি লাভ করেছে।

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান এবিএম আমিন উল্লাহ নুরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব শহীদ উল্লা খন্দকার, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব ও প্রধান নির্বাহী কর্মকর্তা সুলতানা আফরোজ, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম খাঁন, নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক মাহফুজুর রহমান, রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শাহ নুসরাত জাহান, ওসি এএফএম সায়েদ প্রমুখ। 

অনুষ্ঠানের পর পূর্বাচল নতুন শহর প্রকল্পের ৪নং সেক্টরে পানি সরবরাহ পিপিপি প্রকল্প, ৩নং সেক্টরে ৫ কোটি ২৮ লাখ টাকা ব্যয়ে প্রগতি উচ্চ বিদ্যালয়ের ছয়তলা ফাউন্ডেশন বিশিষ্ট দোতলা ভবন নির্মাণ ও ৩০নং সেক্টরে ৫ কোটি ৪৮ লাখ টাকা ব্যয়ে পলখান উচ্চ বিদ্যালয় এবং পূর্বাচল আদর্শ কলেজের ছয়তলা ফাউন্ডেশন বিশিষ্ট দোতলা ভবন নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন করা হয়।

Place your advertisement here
Place your advertisement here