• শুক্রবার   ২৭ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৩ ১৪২৯

  • || ২৪ শাওয়াল ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
খাদ্য নিরাপত্তা নিশ্চিত করে অর্থনীতিকে গতিশীল রেখেছে সরকার- প্রধানমন্ত্রী মরণোত্তর দ্যাগ হ্যামারশোল্ড মেডেল পেলেন ২ বাংলাদেশি নীলফামারীতে দুস্থ ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ লিচুকে ঘিরে দিনাজপুরে দৈনিক ১০ কোটি টাকার লেনদেন ‘গুপ্তধন পেতে জিনের বাদশাহকে ৮ লাখ টাকা দিয়েছি’

আপত্তিকর পোস্ট-কমেন্ট মুছতে আসছে অ্যাপস: টেলিযোগাযোগমন্ত্রী

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ মে ২০২২  

Find us in facebook

Find us in facebook

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, বিটিআরসির মাধ্যমে বিভিন্ন অনলাইন পোর্টালের আপত্তিকর পোস্ট ও কমেন্ট মুছে ফেলার জন্য একটি অ্যাপস তৈরির পরিকল্পনা রয়েছে। এর বাইরে দেশের চার লাখ অ্যাকাউন্ট ফেসবুকের সঙ্গে ব্যবসায় যুক্ত থাকায় এটি বন্ধ করার কথা বলা যাচ্ছে না। তবে ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে নিয়মিত আলোচনা চলছে।

তিনি আরো বলেন, বর্তমানে ফেসবুকের বিভিন্ন পোস্ট রিপোর্ট করে তা মুছে ফেলার ক্ষেত্রে আমাদের সফলতার হার এখন ৪০ ভাগ। আগে এ সফলতার হার ছিল ৫ ভাগ।

গতকাল শুক্রবার ‘সামাজিক যোগাযোগ মাধ্যমে মৌলবাদীদের সাম্প্রদায়িক জিহাদ প্রতিরোধ’ শীর্ষক এক ওয়েবিনারে মন্ত্রী এসব কথা বলেন। একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির প্রতিষ্ঠাতা আহ্বায়ক শহিদ জননী জাহানারা ইমামের ৯৩তম জন্মবার্ষিকী উপলক্ষে এর আয়োজন করে সংগঠনটি।

এ সময় শহিদ জননী জাহানারা ইমামের প্রতি শ্রদ্ধা জানিয়ে মোস্তাফা জব্বার বলেন, স্বাধীনতাবিরোধীমুক্ত অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে শহিদ জননী জাহানারা ইমামের কর্মজীবন আমাদের কাছে পাথেয়। তিনি যে পথ দেখিয়ে গেছেন সেই পথে আমরা চলছি।

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবিরের সভাপতিত্বে আলোচ্য বিষয়ে ধারণাপত্র পাঠ করেন অনলাইন অ্যাক্টিভিস্ট মারুফ রসুল।

এতে বক্তব্য রাখেন ব্যারিস্টার তুরিন আফরোজ, চলচ্চিত্র নির্মাতা শাকিল রেজা ইফতি, সর্ব ইউরোপীয় নির্মূল কমিটির সভাপতি তরুণ কান্তি চৌধুরী, সুইডেন প্রবাসী সাব্বির খান, অনলাইন অ্যাক্টিভিস্ট সুইজারল্যান্ড প্রবাসী অমি রহমান পিয়াল, ভারতের সমাজকর্মী তাপস দাস, ভারতের অনলাইন অ্যাক্টিভিস্ট সালমান আখতার, শহিদ সন্তান আসিফ মুনীর তন্ময়, ব্লগার অ্যান্ড অনলাইন অ্যাক্টিভিস্ট নেটওয়ার্কের সভাপতি ড. কানিজ আকলিমা সুলতানা প্রমুখ।

Place your advertisement here
Place your advertisement here