• বুধবার   ২২ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৭ ১৪২৮

  • || ১৩ সফর ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
জলবায়ু ইস্যুতে বিশ্বনেতাদের জোরালো পদক্ষেপ চান প্রধানমন্ত্রী লিঙ্গ সমতা নিশ্চিতে বিশ্বনেতাদের সামনে প্রধানমন্ত্রীর ৩ প্রস্তাব পীরগঞ্জে পর্নোগ্রাফির আলামতসহ ওয়ারেন্টভুক্ত ৮ আসামি গ্রেপ্তার লাশের পকেটে চিরকুট, ছিল মোবাইল নম্বর রংপুরে কিস্তির চাপে ব্যবসায়ীর আত্মহত্যা

সম্পর্কে প্রতারণা ঠেকাতে পাঁচটি বিষয় জানা জরুরি

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২১  

Find us in facebook

Find us in facebook

কেউ কখনো এই ভেবে সম্পর্কে জড়ান না যে, সে একদিন তার প্রিয় মানুষটি ধারা প্রতারিত হতে পারেন। তবে প্রেমের সম্পর্কেই যে কেবল প্রতারণা আছে তা কিন্তু নয়। নারী-পুরুষের ভালো বন্ধুত্বের সম্পর্কেও আজকাল অনেকেই প্রতারিত হচ্ছেন। এছাড়া আজকাল অনলাইন ডেটিং-ও অনেক বেশি জনপ্রিয় হয়ে উঠেছে। এমন অনেক অ্যাপও এসেছে হাতের মুঠোয়, যার মাধ্যমে আজকাল অনেকে জীবনসঙ্গী খুঁজে নিচ্ছেন। আর এসব সুবিধার সঙ্গে সঙ্গে বেড়েছে প্রতারণাও।
 
তবে সবাই যে এসব সম্পর্কের ক্ষেত্রে প্রতারিত হচ্ছেন ব্যাপারটা এমন নয়। তবে আজকাল খুব সহজে কাউকে বিশ্বাস করা যায় না। কেউ কেউ একটা উদ্দেশ্য নিয়ে মানুষের সঙ্গে বন্ধুত্ব করেন। নিজের কাজ শেষ হলে সম্পর্ক থেকে বেরিয়ে যান। প্রতারণা নানা রকম হয়। তাইতো এই ফাঁদ থেকে নিজেকে বাঁচাতে সেজন্য সতর্ক হওয়া প্রয়োজন। সেই সঙ্গে কারো সঙ্গে বন্ধুত্ব বা সম্পর্ক গড়ে তোলার আগে অর্থাৎ প্রতারণা ঠেকাতে পাঁচটি বিষয় অবশ্যই জানা জরুরি। চলুন জেনে নেয়া যাক বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত-

বেছে বন্ধু তৈরি করুন

বন্ধু বা আলাপ পরিচয়ের পর্বে কেউ ভাবেন না এই সম্পর্কে ভবিষ্যৎ কেমন হবে বা তিনি ঠকবেন কিনা। তবুও আজকাল সবার সতর্ক থাকা প্রয়োজন। সেই কার সঙ্গে কীভাবে মিশবেন, কীভাবে কথা বলবেন এ ব্যাপারে কিন্তু সতর্ক থাকা প্রয়োজন।

অনলাইন ডেটিংয়ে সাবধান

অনলাইন ডেটিং সবসময় যে খারাপ এমনটা নয়। কিন্তু এখানে একে অন্যকে সামনে থেকে দেখার সুযোগ থাকে না। যে ছবি সামাজিক মাধ্যমে ব্যবহার করা হয় তা আসল কিনা নকল তাও জানার উপায় থাকে না। ফলে অনেক রকম সমস্যা আসে। তাই এসব ক্ষেত্রে সাবধান হওয়া প্রয়োজন।

সঙ্গী যদি ফোনে বেশি সময় কাটান

যখনই আপনি সঙ্গীর সঙ্গে সময় কাটানোর কথা বলেন তখনই তিনি ব্যস্ত হয়ে পড়েন ফোনে। এই লক্ষণ ভালো নয়। এ ব্যাপারে সতর্ক হোন।

অত্যধিক অভিযোগ

হঠাৎ করেই যদি সঙ্গী আপনার উপর একটু বেশি বিরক্ত হতে শুরু করেন, বেশিই রাগ দেখান এর অর্থ কিন্তু তিনি কোনোভাবে আপনার সঙ্গে সম্পর্ক থেকে বেরোতে চাইছেন। কারণে অকারণে দোষ চাপিয়ে দেওয়া এরই লক্ষণ।

অন্যের সঙ্গে আবেগে জড়িয়ে পড়া

সঙ্গীর সঙ্গে সম্পর্কে আছেন, কিন্তু আপনার মন পড়ে রয়েছে অন্য কোনো খানে। একসঙ্গে সময় কাটানোর সময় আপনি তার কথা ভাবছেন, সঙ্গীকে ভালো কোনো কথা বললেও আপনার মাথায় তার প্রসঙ্গই ঘুরছে। এমন অবস্থা থেকে যত দ্রুত বেরিয়ে আসতে পারবেন ততই কিন্তু ভালো। তা না হলে কোনো সম্পর্কই টিকবে না। সেই সঙ্গে অজান্তেই সঙ্গীর কাছে আপনি প্রতারক হয়ে যাবেন।

Place your advertisement here
Place your advertisement here