• মঙ্গলবার   ০৯ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৫ ১৪২৯

  • || ১০ মুহররম ১৪৪৪

Find us in facebook
সর্বশেষ:
বিদ্যুৎ, জ্বালানি তেল ও গ্যাসের সাশ্রয়ী ব্যবহার নিশ্চিতের আহ্বান রাষ্ট্রপতির বাংলাদেশকে আরো ১৫ লাখ টিকা দিলো যুক্তরাষ্ট্র মালয়েশিয়ায় গেল বাংলাদেশি ৫৩ কর্মীর প্রথম ফ্লাইট অনেকটা নিরুপায় হয়েই জ্বালানির দাম সমন্বয় করেছে সরকার: জয় আওয়ামী লীগ বিএনপির ওপর কোনো অত্যাচার করেনি: তোফায়েল আহমেদ

পাকিস্তানের ছয় সেনা কর্মকর্তা নিয়ে হেলিকপ্টার নিখোঁজ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ আগস্ট ২০২২  

Find us in facebook

Find us in facebook

পাকিস্তান সেনাবাহিনীর ছয় কর্মকর্তাকে নিয়ে একটি সামরিক হেলিকপ্টার নিখোঁজ হয়েছে। স্থানীয় সময় সোমবার দেশটির দক্ষিণাঞ্চলে বন্যাকবলিত এলাকায় ত্রাণ অভিযান পরিচালনার সময় সেটি নিখোঁজ হয়।

সেনাবাহিনী এক বিবৃতিতে জানায়, কর্মকর্তাদের নিয়ে দক্ষিণাঞ্চলীয় বেলুচিস্তান প্রদেশের লাসবেলা শহরে ত্রাণ অভিযান চালানোর সময় এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে হেলিকপ্টারটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়।

ঐ বিবৃতিতে জানানো হয়, নিখোঁজ হেলিকপ্টারে তিন স্টার র‌্যাংকের জেনারেলসহ ছয় কর্মকর্তা ছিলেন। কত সময় ধরে হেলিকপ্টারটি নিখোঁজ রয়েছে সে বিষয়ে সামরিক বাহিনীর পক্ষ থেকে কিছু জানানো হয়নি।

তবে স্থানীয় পুলিশের পক্ষ থেকে বলা হয়, হেলিকপ্টারটি ছয় ঘণ্টার বেশি সময় ধরে নিখোঁজ রয়েছে। নিখোঁজের পর থেকে হেলিকপ্টারটি ট্রেস করাও সম্ভব হয়নি। এছাড়া খারাপ আবহাওয়ার কারণে উদ্ধার অভিযান বন্ধ রাখা হয়েছে। মঙ্গলবার সকালে আবারওউদ্ধার অভিযান শুরু হওয়ার কথা রয়েছে।

পাকিস্তানের দক্ষিণাঞ্চলে ভয়াবহ বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। শত শত বাড়ি-ঘর বন্যার পানিতে ভেসে গেছে। দেশটিতে বর্ষা শুরু হওয়ার পর এখন পর্যন্ত হওয়া নানা দুর্ঘটনায় মৃতের সংখ্যা ৩২০ ছাড়িয়ে গেছে।

গত কয়েক সপ্তাহের বৃষ্টিতে পাকিস্তানে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে বেলুচিস্তান প্রদেশ। বন্যায় শুধু ওই প্রদেশেই মৃত্যু হয়েছে অন্তত ১২৭ জনের। মৃতদের মধ্যে ৪৬টি শিশু ও ৩২ জন নারী রয়েছেন। প্রধানমন্ত্রী শাহবাজ শরিফক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন।

Place your advertisement here
Place your advertisement here