• সোমবার   ২৩ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৯ ১৪২৯

  • || ২০ শাওয়াল ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী নিবন্ধনের সময় আরো বেড়েছে দেশে সন্দেহজনক মাংকিপক্স রোগীদের আইসোলেশনের নির্দেশ রংপুর চিড়িয়াখানায় আবারও ডিম দিয়েছে উটপাখি নবাবগঞ্জে বাঁশ কাটতে গিয়ে প্রাণ গেলো যুবকের

ফের গৃহবন্দি জম্মু-কাশ্মীরের সাবেক তিন মুখ্যমন্ত্রী

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ জানুয়ারি ২০২২  

Find us in facebook

Find us in facebook

ভারত নিয়ন্ত্রীত জম্মু-কাশ্মীরের সাবেক তিন মুখ্যমন্ত্রীকে ফের গৃহবন্দি করা হয়েছে। সীমা নির্ধারন কমিশনের বিরুদ্ধে একটি বিক্ষোভ-প্রতিবাদের প্রস্তাব দেয়ার জেরে তাদের গৃহবন্দি করা হয়েছে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে জানানো হয়, ফারুক আবদুল্লাহ, মেহবুবা মুফতি এবং ওমর আবদুল্লাহ শ্রীনগরের গুপকর রোডে অবস্থান করছিলেন। উচ্চ নিরাপত্তা বেষ্টিত ওই এলাকা সিল করা হয়েছে।

পুলিশ ওই এলাকায় রাজনৈতিক নেতাদের বাড়ির সামনে নিরাপত্তা বাহিনীর গাড়ি মোতায়েন করেছে। ফলে রাজনৈতিক নেতাদের বাড়িতে বাইরে থেকে কেউ প্রবেশ করতে পারছে না এবং কেউ বাড়ি থেকে বেরও হতে পারছেন না।

সম্প্রতি জম্মু -কাশ্মীরের বিধানসভায় প্রকাশিত সীমা নির্ধারন কমিশনের আসন বণ্টনের বিষয়ে খসড়া প্রস্তাবের বিরুদ্ধে প্রতিবাদ ঘোষণা করে ফারুক আবদুল্লাহর নেতৃত্বে গুপকার জোট।

ওই কমিশন কাশ্মীরের একটি আসনের বিপরীতে জম্মু প্রদেশের জন্য ছয়টি অতিরিক্ত আসনের প্রস্তাব করেছে, যা উভয় প্রদেশের জনসংখ্যার অনুপাতে গ্রহণযোগ্য নয়।

বিরোধীরা এই প্রস্তাবকে লজ্জাজনক বলে উল্লেখ করেছেন। তাদের অভিযোগ, প্রস্তাবিত এই আসন বণ্টন প্রাপ্তবয়স্ক ব্যক্তিদের ক্ষেত্রে একজনের একটি ভোট এই অধিকারের পরিপন্থী।

এদিকে গৃহবন্দি হওয়ার পর ওমর আবদুল্লাহ একটি টুইট বার্তায় তার এবং তার বাবার বাড়ির পরিস্থিতি দেখান। তার বাবা এবং বোনও বাড়িতে বন্দি অবস্থায় রয়েছেন। তাদের বাড়ির বাইরে নিরাপত্তা বাহিনীর ট্রাক মোতায়েন রয়েছে।

অনেক স্থানে ন্যাশনাল কনফারেন্স এবং পিপলস ডেমোক্রেটিক পার্টির সমর্থকরা বিক্ষোভ করেছেন এবং তারা কাশ্মীরের বিশেষ মর্যাদা ফিরিয়ে দেবার দাবি জানান।

Place your advertisement here
Place your advertisement here