• শুক্রবার   ২৭ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৩ ১৪২৯

  • || ২৪ শাওয়াল ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
খাদ্য নিরাপত্তা নিশ্চিত করে অর্থনীতিকে গতিশীল রেখেছে সরকার- প্রধানমন্ত্রী মরণোত্তর দ্যাগ হ্যামারশোল্ড মেডেল পেলেন ২ বাংলাদেশি নীলফামারীতে দুস্থ ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ লিচুকে ঘিরে দিনাজপুরে দৈনিক ১০ কোটি টাকার লেনদেন ‘গুপ্তধন পেতে জিনের বাদশাহকে ৮ লাখ টাকা দিয়েছি’

পরিষ্কার-পরিচ্ছন্ন কার্যক্রমে এগিয়ে আসুন: মেয়র আতিক

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ মে ২০২২  

Find us in facebook

Find us in facebook

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, ‘প্রতি শনিবার সকাল ১০টা ১০ মিনিটে, নিজ আঙ্গিনা করি পরিষ্কার’- এ কার্যক্রম শুরু করেছি। এ কার্যক্রম শুরু করার মূল লক্ষ্য হলো- সবাই যেন নিজ বাড়ি, নিজ আঙ্গিনা, নিজ প্রতিষ্ঠান, নিজ কলেজ, নিজ স্কুল পরিষ্কারে উদ্বুদ্ধ হয়।

তিনি আরো বলেন, সার্বিকভাবে সবাই যদি নিজ নিজ জায়গা থেকে সচেতন হয়, তাহলে আমরা এডিস মশা থেকে রক্ষা পাবো, পরিচ্ছন্ন একটি পরিবেশ পাবো। এ কার্যক্রমকে আরো বেগবান করতে প্রতি শনিবার নিজ আঙ্গিনা পরিষ্কার-পরিচ্ছন্ন কার্যক্রমে এগিয়ে আসুন।

শনিবার ডিএনসিসি নগর ভবনের বেইজমেন্টে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

এর আগে, মেয়র আতিক গুলশান নগর ভবনের আন্ডারগ্রাউন্ড বেইজমেন্ট পার্কিংয়ের ভেতর ঢুকেন। সেখানে পুরাতন পরিত্যক্ত গাড়ি, বিভিন্ন জায়গায় জমে থাকা পানি ও মশার বংশ বিস্তার করার মতো পরিবেশ দেখে তিনি তাৎক্ষণিক সেগুলো পরিষ্কার করার নির্দেশ দেন।

সিটি কর্পোরেশনের যেসব জোনাল অফিস আছে সেগুলোতে যদি এডিসের লার্ভা পাওয়া যায়, অপরিচ্ছন্ন পরিবেশ পাওয়া যায়, তাহলে কী ধরনের ব্যবস্থা নেয়া হবে? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মেয়র বলেন, আঞ্চলিক কার্যালয় জোনাল অফিসে যদি এডিসের লার্ভা পাওয়া যায়, তবে সেখানে যে এক্সিকিউটিভ আছে তার বিরুদ্ধে মামলা হবে, জরিমানা হবে।

এ সময় আতিকুল ইসলাম নগরবাসীকে সচেতন হয়ে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকার আহ্বান জানান।

Place your advertisement here
Place your advertisement here