ব্রেকিং:
রংপুর রেল স্টেশনের প্লাটফর্মে ব্লেড দিয়ে গলা কেটে `আত্মহত্যা` করেছে এক নারী
  • বুধবার   ২৯ মার্চ ২০২৩ ||

  • চৈত্র ১৫ ১৪২৯

  • || ০৬ রমজান ১৪৪৪

Find us in facebook
সর্বশেষ:
আগামী সপ্তাহে আবারও ঝড়-বৃষ্টি লস অ্যাঞ্জেলেসে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন ২৪ দিনে রেমিট্যান্স এসেছে ১৭ হাজার ৯৩ কোটি টাকা নিয়ন্ত্রণ হারিয়ে গাছে বাইকের ধাক্কা, সড়কেই নিথর যুবক

এবার অপরাজিত ৫০৮ রানের ইনিংস খেললেন ১৩ বছরের কিশোর

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২৩  

Find us in facebook

Find us in facebook

বয়স মাত্র ১৩। এই বয়সেই যে কীর্তি গড়ে ফেলছেন যশ চাবদ। তাতে যে কারো চোখ কপালে উঠতে বাধ্য। সীমিত ওভারের ক্রিকেটে এক ইনিংসে সেঞ্চুরি থেকে শুরু করে ডাবলও আছে। বাকি ছিলো কেবল পাঁচশো। সেটাই করে ফেললেন ভারতের এই কিশোর।

চাবদ মাত্র ১৭৮ বলে খেলেছেন ৫০৮ রানের অপরাজিত অবিশ্বাস্য এক ইনিংস। প্রতিপক্ষের বোলারদের ওপর টর্নেডো চালানো ম্যাচটিতে চাবদ চার মেরেছেন ৮১টি আর ছক্কার সংখ্যা ১৮। এই ইনিংস দিয়ে ইতিহাসের পাতায় নাম লেখালেন ভারতের এই স্কুলছাত্র। 

ঘটনাটি ঘটেছে মুম্বাই ইন্ডিয়ানস জুনিয়র আন্তঃস্কুল টুর্নামেন্টে (অনূর্ধ্ব-১৪)। আসরে মুখোমুখি হয় সরস্বতী বিদ্যালয় ও সিদ্ধেশ্বর বিদ্যালয়। ম্যাচটিতে চাবেদের ৫০৮ রানে ভর করে নির্ধারিত ৪০ ওভারে সরস্বতী বিদ্যালয় বিনা উইকেটে ৭১৪ রান তোলে। 

মজার ব্যাপার হলো, প্রথম কোনো ভারতীয় ব্যাটসম্যান হিসেবে সীমিত ওভারের ক্রিকেটে এটিই ছিল প্রথম ৫০০ উর্ধ্ব ইনিংস। তার আগে এই কীর্তি গড়তে পারেননি কেউ। আর পুরো বিশ্বে এই কীর্তি আছে আর মাত্র একজনের। তিনি শ্রীলঙ্কার চিরাত সেল্লেপুরামা। 

অন্যদিকে চাবদের ৫০৮ রানের ইনিংসটি ক্রিকেটের যেকোনো ফরম্যাটে সব মিলিয়ে ৫০০ বা ততোধিক রানের ১০তম ইনিংস। তার আগে এই কীর্তি আছে প্রণব ধনাওয়াড়ে (১০০৯), প্রিয়াংসু মোলিয়া (৫৫৬), পৃথ্বী শ (৫৪৬) এবং ড্যাডি হাভেওয়ালার (৫১৫)।’

ম্যাচটিতে চাবদের ওপেনিং পার্টনার তিলক ওয়াকোড়ে ম্যাচটিতে ৯৭ বলে ১২৭ রানে অপরাজিত থাকেন। তাতে ৭১৫ রানের এভারেস্ট সমান রান তাড়া করতে গিয়ে প্রতিপক্ষ সিদ্ধেশ্বর বিদ্যালয় ৫ ওভারে মাত্র ৯ রান করে অলআউট হয়।

Place your advertisement here
Place your advertisement here