• শুক্রবার   ০২ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৯

  • || ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

Find us in facebook
সর্বশেষ:
গৌরবদীপ্ত বিজয়ের মাস শুরু দেশে করোনার টিকার ৪র্থ ডোজ দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী রংপুর সিটি নির্বাচনে ১০ মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ নীলফামারীতে ইয়াবাসহ ১৫ মামলার আসামি গ্রেফতার টিসিবির জন্য ২ কোটি ২০ লাখ লিটার সয়াবিন তেল কিনবে সরকার

অভিষেকেই জামালের বাজিমাত

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২২  

Find us in facebook

Find us in facebook

ইংল্যান্ডের বিপক্ষে টি-২০ সিরিজের পঞ্চম ম্যাচে গতকাল মাঠে নেমেছিল পাকিস্তান। শেষ ওভারের নাটকীয়তায় ম্যাচটি ৬ রানে জিতেছে স্বাগতিকরা। যেখানে অভিষেকেই বাজিমাত করেছেন আমের জামাল।

শেষ ওভারে ১৫ রান প্রয়োজন ছিল ইংল্যান্ডের। এ সময় অধিনায়ক অভিষিক্ত পেসার আমের জামালের হাতে বল তুলে দেন বাবর আজম। কঠিন পরিস্থিতিতে অধিনায়কের আস্থার প্রতিদানও দিয়েছেন এই পেসার।

শেষ ওভারে একটি ছয়ের বল ছাড়া বাকি পাঁচটি বলই করেছেন একজন অভিজ্ঞ বোলারের মতোই ইয়োর্কার। ফলে নাটকের শেষ দৃশ্যের হাসি হেসেছে আমের জামাল তথা পাকিস্তান দল, জিতেছে ৬ রানের ব্যবধানে।

এর আগে লাহোরে টস হেরে আগে ব্যাট করতে নেমে মোহাম্মদ রিজওয়ানের ফিফটিতে সবকটি উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৪৫ রান যোগ করে পাকিস্তান। মাঝারি লক্ষ্য তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে ইংলিশরা।

যদিও অধিনায়ক মঈন আলী এদিনও পান ফিফটির দেখা, এক প্রান্ত আগলে রেখে শেষ বল পর্যন্ত দলকে রাখেন জয়ের মুখে। তবে ম্যাচের শেষ ওভারে জয়ের জন্য ১৫ রান প্রয়োজন হয় ইংলিশদের। ইংল্যান্ডের ইনিংস থামে ৭ উইকেটে ১৩৯ রানে গিয়ে। ম্যাচ হারে ৬ রানে।

ব্যক্তিগত ৫১ রান করে অপরাজিত থাকেন মঈন। এছাড়া ইংলিশদের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৩৬ রান করেন ডেভিড মালান। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ২ উইকেট শিকার করেন হারিস রউফ। এছাড়া ১টি করে উইকেট শিকার করেন সাদাব খান, ইফতেখার আহমেদ, আমের জামিল ও মোহাম্মদ নাওয়াজ।

Place your advertisement here
Place your advertisement here