• শুক্রবার ০১ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৭ ১৪৩০

  • || ১৯ শা'বান ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
পুলিশকে বন্ধু হিসেবে জনগণের পাশে থাকতে হবে: রাষ্ট্রপতি চিকিৎসকদের দায়িত্ব নিয়ে সেবা দিতে হবে: স্বাস্থ্যমন্ত্রী রোজায় বড় ইফতার পার্টি না করার নির্দেশনা প্রধানমন্ত্রীর দিনাজপুরে সোহেল হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন কাউনিয়ায় ভুট্টা গাছের সঙ্গে শত্রুতা

নীলফামারী জেলা পুলিশের ‘নো হেলমেট- নো ফুয়েল’ কার্যক্রম শুরু

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ ডিসেম্বর ২০২২  

Find us in facebook

Find us in facebook

পূর্ব ঘোষণা অনুযায়ী বৃহস্পতিবার পহেলা ডিসেম্বর থেকে নীলফামারী জেলা জুড়ে শুরু হয়েছে ‘নো হেলমেট- নো ফুয়েল’ কার্যক্রম। হেলমেট ছাড়া কোন মোটরসাইকেল চালক পেট্রোল পাম্পে ফুয়েল পায়নি। এজন্য সচেতনতা প্রচারে অগ্রনী ভুমিকা পালন করতে দেখা যায় জেলা পুলিশ বাহিনীকে। 

দুপুরে সরেজমিনে জেলার পাম্পগুলি পরিদর্শন করেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান। সাথে এই কার্যক্রম শতভাগ নিশ্চিত করতে জেলা পুলিশ প্রশাসনের পক্ষে প্রতিটি পেট্রোল পাম্পে দুইজন করে পুলিশ সদস্য দায়িত্ব পালন করছেন। 

জেলা পেট্রোল পাম্প মালিক সমিতির সভাপতি আকতার হোসেন স্বপন জানান, নীলফামারী জেলায় ৩২টি পেট্রোল পাম্প রয়েছে। আমরা নীলফামারী পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমানের ডাকে সারা দিয়ে মোটরসাইকেল দুর্ঘটনা প্রতিরোধে ও সচেতনতা বৃদ্ধির লক্ষে পূর্ব ঘোষনা অনুযায়ী বৃহস্পতিবার নো হেলমেট- নো ফুয়েল কার্যক্রম জোড়দার করেছি। এ জন্য প্রতিটি পেট্রোল পাম্প এলাকায় নো হেলমেট নো ফুয়েল এর ব্যানার ফেষ্টুন লাগিয়ে দেয়া হয়। পাশাপাশি বলা হয় মোটরসাইকেল চালানোর সময় হেলমেট ব্যবহার করুন, দ্রুতগতিতে মোটসাইকেল চালাবেন না ও মোটরসাইকেল চালানোর সময় সর্বোচ্চ সর্তকতা অবলম্বন করুন। 

তিনি আরও জানান, যারা হেলমেট ছাড়াই এসে ফুয়েল চেয়েছেন তাদের কোন ভাবেই আমরা ফুয়েল দেইনি। এই কার্যক্রম শতভাগ নিশ্চিত করতে জেলা পুলিশ প্রশাসনের পক্ষে প্রতিটি পেট্রোল পাম্পে দুইজন করে পুলিশ সদস্য দায়িত্ব পালন করছেন। 

তিনি বলেন, আমরা শপথ নিয়েছি হেলমেট ছাড়া কোন পাম্প ফুয়েল দিবেনা। কোন পাম্প যদি নিয়ম ভেঙ্গে ফুয়েল দেয় সেই পাম্প মালিককে আইনের আওতায় আনা হবে। 

পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান জানান, হেলমেটের পাশাপাশি ১৮ বছর বয়সের নিচে যারা মোটরসাইকেল নিয়ে পাম্পে ফুয়েল নিতে যাবে তাদের ড্রাইভিং লাইসেন্স যাছাই করে তেল দেয়ার জন্য পাম্প মালিকদের নির্দেশ দেয়া হয়েছে। আশা করছি জেলা পুলিশের এই ক্যাম্পেইন সফল হবে। কারন আমরা নীলফামারীকে শতভাগ হেলমেন্ট নিশ্চিত করতে চাই। 

Place your advertisement here
Place your advertisement here