• শনিবার   ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২১ ১৪২৯

  • || ১২ রজব ১৪৪৪

Find us in facebook
সর্বশেষ:
সমতার ভিত্তিতে সমাজ বিনির্মাণের স্বপ্ন দেখিয়েছিলেন নজরুল- প্রধানমন্ত্রী কৃষি উৎপাদন অব্যাহত রাখতে সার, বীজের দাম বাড়ানো হবে না সমতার ভিত্তিতে সমাজ বিনির্মাণের স্বপ্ন দেখিয়েছিলেন নজরুল দুর্বল হয়ে লঘুচাপে পরিণত হয়েছে নিম্নচাপ স্মার্ট নাগরিক গড়তে কাজ করে যাচ্ছি: শিক্ষামন্ত্রী

নারীর ক্ষমতায়নে সবচেয়ে বেশি অবদান শেখ হাসিনার: চসিক মেয়র

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ ডিসেম্বর ২০২২  

Find us in facebook

Find us in facebook

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, দেশের প্রায় ৫১ ভাগ জনগোষ্ঠী নারী। সমাজকে প্রগতির পথে এগিয়ে নিতে হলে নারী প্রকৌশলীদেরও ভূমিকা রাখতে হবে। স্বাধীনতার পরে নারী শিক্ষার উন্নয়ন ও নারীর ক্ষমতায়নে সবচেয়ে বেশি অবদান শেখ হাসিনার।

বৃহস্পতিবার চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর প্রশাসনিক ভবন মিলনায়তনে আয়োজিত ‘শেখ হাসিনার উন্নয়ন, নারীর ক্ষমতায়ন’ শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। 

মেয়র বলেন, বিশ্বব্যাংক যখন পদ্মাসেতুর অর্থায়নে থেকে সরে গিয়েছিল তখন বঙ্গবন্ধু কন্যার দৃঢ়চেতা নেতৃত্ব গুণেই মাত্র ৮ বছরেই নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু নির্মাণ সম্ভব হয়েছে। ২০০৮ সালে তিনি দায়িত্ব নেয়ার পর থেকেই তার সততা ও দেশপ্রেমের কারণে বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে গিয়েছেন।

তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের সময় আমরা শহর থেকে রাতে তৎকালীন ইঞ্জিনিয়ারিং কলেজে (বর্তমান চুয়েট) এসে যুদ্ধের প্রস্তুতি ও পরিকল্পনা সাজাতাম। এখান থেকেই আমরা কাপ্তাইসহ বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেছি।

এতে স্বাগত বক্তব্য রাখেন- গণিত বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মোছাম্মৎ তাহমিনা আক্তার। অনুষ্ঠানে শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন শামসেন নাহার খান হলের প্রভোস্ট ও রসায়ন বিভাগের অধ্যাপক ড. রাজিয়া সুলতানা, সুফিয়া কামাল হলের প্রভোস্ট ও পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মোছাম্মৎ ফারজানা রহমান জুথী, কর্মকর্তাগণের পক্ষে বক্তব্য রাখেন ডেপুটি রেজিস্ট্রার নাজনীন আকতার, কর্মচারীদের পক্ষে পদার্থ বিজ্ঞান বিভাগের টেকনিশিয়ান প্রিয়াঙ্কা বড়ুয়া এবং শিক্ষার্থীদের পক্ষে ইউআরপি বিভাগের ঐশী সরকার দিবা ও পানিসম্পদ কৌশল বিভাগের আরিশা তানজুম রিম। 

Place your advertisement here
Place your advertisement here