ব্রেকিং:
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুসরণ করে করোনা রোগীদের জন্য প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী হিসেবে বাংলাদেশ যুক্তরাষ্ট্রের তৈরি ২৫০টি ভেন্টিলেটর সংগ্রহ করেছে
  • সোমবার   ২৬ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ১০ ১৪২৮

  • || ১৪ জ্বিলহজ্জ ১৪৪২

Find us in facebook
সর্বশেষ:
জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি আবেদন শুরু ২৮ জুলাই ফেসবুক ও হোয়াটসঅ্যাপের বিকল্প আসছে বাংলাদেশে সরকারি চাকুরেদের সম্পদের হিসাব দিতে হবে, বিধিমালা কার্যকরে উদ্যোগ দেশের মানুষের পুষ্টি নিরাপত্তায় হচ্ছে পুষ্টি বাগান পশুর নাড়ি-ভুঁড়ি রফতানি করে বছরে আয় ৩২০ কোটি টাকা

‘করোনা ডিজিটাল বাণিজ্য সম্প্রসারণে বিশাল পরিবর্তন এনেছে’ 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ জুলাই ২০২১  

Find us in facebook

Find us in facebook

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, আধুনিক এ সময়ে চ্যালেঞ্জ মোকাবিলায় আগামী দিনের ব্যবসা-বাণিজ্যের পদ্ধতিগত পরিবর্তন অপরিহার্য। এখন শোরুম ভিত্তিক ব্যবসা-বাণিজ্যের দিন প্রায় শেষ হয়েছে। করোনাভাইরাস ডিজিটাল বাণিজ্য সম্প্রসারণে বিশাল পরিবর্তন এনেছে।

করোনাভাইরাস পরিস্থিতিতে লকডাউনের সময় আইটি প্রযুক্তি ব্যবসার সংকট এবং এর উত্তরণ বিষয়ক এক ভার্চুয়াল সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

রোববার ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব জানানো হয়েছে।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, করোনা পরিস্থিতি গোটা বিশ্ব মোকাবিলা করছে। ডিজিটাল বাংলাদেশ কর্মসূচির ধারাবাহিকতায় ডিজিটাল অবকাঠামো সম্প্রসারণের কারণে তুলনামূলকভাবে বাংলাদেশ অনেকটাই স্বাভাবিক জীবনধারা ধরে রাখতে সক্ষম হয়েছে। চলমান পরিস্থিতিতে তথ্য-প্রযুক্তির ডিভাইস ছাড়া সরকারি-বেসরকারিসহ কোনো প্রতিষ্ঠানই তাদের কার্যক্রম চালাতে পারছে না।

তিনি আরো বলেন, বিক্রয় প্রতিষ্ঠানগুলোকে ডিজিটাল প্ল্যাটফর্ম ও ডিজিটাল পণ্য সরবরাহের আওতায় আনতে পারলে এর সুফল পাওয়া যাবে। এ জন্য বাংলাদেশ কম্পিউটার সমিতিকে (বিসিএস) এগিয়ে আসতে হবে।

Place your advertisement here
Place your advertisement here