• বুধবার   ০৫ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ১৯ ১৪২৯

  • || ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

Find us in facebook
সর্বশেষ:
সমৃদ্ধ দেশ গড়তে কন্যা শিশুদের যথাযথ শিক্ষা নিশ্চিত করা অপরিহার্য: প্রধানমন্ত্রী বিএনপির মানবাধিকার লঙ্ঘনের ইতিহাস পুরনো: সুলতানা কামাল নির্বাচন সামনে রেখে উসকানিমূলক তৎপরতা চলছে: ওবায়দুল কাদের করতোয়ায় নৌকাডুবি: ৮ কারণ দেখিয়ে প্রতিবেদন দিল তদন্ত কমিটি হাতীবান্ধায় নানার বাড়ি বেড়াতে এসে প্রাণ গেল অপূর্বের

রংপুরে সরকারঘোষিত বিধিনিষেধ মানাতে মাঠে নেমেছে পুলিশ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ জুন ২০২১  

Find us in facebook

Find us in facebook

রংপুরে করোনার বিস্তার রোধে মাঠে নেমেছে  প্রশাসন। সরকারঘোষিত বিধিনিষেধ মানাতে মাইকিং করছে পুলিশ। নগরে জনসমাগম কমাতে বাড়ানো হয়েছে তৎপরতা। গুরুত্বপূর্ণ সড়ক ও পয়েন্টে বসানো হয়েছে পুলিশি চেকপোস্ট। গান ও কবিতার মাধ্যমে করোনার ভয়াবহতা তুলে ধরে স্বাস্থ্যবিধি মানাতে মানুষকে উদ্বুদ্ধ করা হচ্ছে।

সকাল ৯টা থেকে দুপুর ৩টা পর্যন্ত রংপুুুর নগরের বিভিন্ন এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে। তবে পুলিশি তৎপরতা থাকলেও বেশির ভাগ মানুষ উদাসীনভাবে চলাফেরা করছেন। দুপুরে রংপুর নগরের স্টেশন রোড, কলেজ রোড, শাপলা চত্বর, গ্রান্ড হোটেল মোড়, প্রেসক্লাব মোড়সহ গুরুত্বপূর্ণ সড়কে মাইকিং করতে দেখা যায় মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশিদকে।

প্রচার মাইক থেকে স্বাস্থ্যবিধি মেনে জনসাধারণকে চলাফেরা করার আহ্বান জানান তিনি। একই সঙ্গে করোনার বিস্তার রোধে মুখে মাস্ক ব্যবহার, সামাজিক দূরত্ব বজায় রাখা, জনসমাগমস্থল এড়িয়ে চলাসহ জ্বর-কাশি হলে চিকিৎসকের পরামর্শ নিতে বলছেন। 
সোমবার (২৮ জুন) থেকে শুরু হওয়া সীমিত পরিসরে তিন দিনের লকডাউনের দ্বিতীয় দিনেও গণপরিবহন বন্ধ থাকায় সড়কে রিকশা, অটোরিকশা ও মোটরসাইকেল চালকের আধিপত্য ছিল একচেটিয়া। পণ্যবাহী যানবাহনের পাশাপাশি থ্রি-হুইলার, প্রাইভেট কার, মাইক্রো ও মিনিবাস চলাচলও স্বাভাবিক রয়েছে। খোলা রয়েছে শপিংমল, মার্কেট ও ছোট-বড় ব্যবসা প্রতিষ্ঠান।

এদিকে সরকারি বিধিনিষেধ মানাতে সচেতনতামূলক প্রচার-প্রচারণা চালাচ্ছেন রংপুর মেট্রোপলিটন পুলিশ। প্রয়োজনছাড়া ঘরের বাইরে বের না হওয়া, অহেতুক ঘোরাঘুরি ও মোড়ে মোড়ে আড্ডা বন্ধে মহড়া বাড়িয়েছে পুলিশ ও জেলা প্রশাসন।

Place your advertisement here
Place your advertisement here