• বুধবার   ২২ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৭ ১৪২৮

  • || ১৩ সফর ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
জলবায়ু ইস্যুতে বিশ্বনেতাদের জোরালো পদক্ষেপ চান প্রধানমন্ত্রী লিঙ্গ সমতা নিশ্চিতে বিশ্বনেতাদের সামনে প্রধানমন্ত্রীর ৩ প্রস্তাব পীরগঞ্জে পর্নোগ্রাফির আলামতসহ ওয়ারেন্টভুক্ত ৮ আসামি গ্রেপ্তার লাশের পকেটে চিরকুট, ছিল মোবাইল নম্বর রংপুরে কিস্তির চাপে ব্যবসায়ীর আত্মহত্যা

ভারত ভ্রাতৃপ্রতিম বন্ধুত্বের পরিচয় দিয়ে যাচ্ছে: ড. হাছান মাহমুদ 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৫ জুলাই ২০২১  

Find us in facebook

Find us in facebook

ভারত ভ্রাতৃপ্রতিম বন্ধুত্বের পরিচয় দিয়ে যাচ্ছে উল্লেখ করে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, করোনা মহামারির মধ্যে ভারত থেকে যে অক্সিজেন দেওয়া হচ্ছে, এটাই হলো ভ্রাতৃপ্রতিম বন্ধুত্বের পরিচয়। প্রকৃতপক্ষে ভারত আমাদের এই পরিস্থিতিতেও নানাভাবে সহযোগিতা করেছে।

তিনি বলেন, করোনা মহামারির মধ্যে প্রথমে ভারত আমাদের উপহারস্বরূপ বেশ কয়েক লাখ টিকা দিয়েছিল। ভারতের রাষ্ট্রদূত বলেছেন, তাদের দেশের পরিস্থিতি স্বাভাবিক হলেই চুক্তি অনুযায়ী আমাদের টিকা প্রদান করবে।

রোববার প্রগতিশীল ন্যাপ এর ৬৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন মন্ত্রী।

মাওলানা ভাসানীর কখনো ক্ষমতার লোভ ছিল না উল্লেখ করে ড. হাছান মাহমুদ বলেন, মাওলানা ভাসানী যদি পাকিস্তানের সঙ্গে হাত মিলাতেন তাহলে তিনি মন্ত্রী অথবা মুখ্যমন্ত্রী হতে পারতেন কিন্তু তার মধ্যে কখনো ক্ষমতার লোভ ছিল না। জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত মানুষের জন্য রাজনীতি করেছেন। মাওলানা ভাসানীর কাছ থেকে রাজনীতিবিদদের সাধারণ জীবনযাপন করার জন্য অনেক কিছু শেখার আছে।

তিনি বলেন, যখন দেশের মানুষকে অবরুদ্ধ করে পেট্রোল বোমা নিক্ষেপ করে পুড়িয়ে মারা হয়েছিল এবং দেশকে ধ্বংসের মুখোমুখি দাঁড় করানো হয়েছিল তখন অন্যান্যরা তাদের বিরুদ্ধে কথা না বললেও মাওলানা ভাসানীর দল ঠিকই মানুষের পক্ষে কথা বলেছিল।

করোনার মধ্যে সবাইকে স্বাস্থ্যবিধি মানার আহ্বান জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, নিজের ও পরিবারের স্বার্থেই স্বাস্থ্যবিধি মেনে চলা উচিত। অবাধ চলাচল করলে সংক্রমণ রোধ করা কঠিন হয়ে পড়বে। তাই সবার সরকারের দেওয়া বিধিনিষেধ মেনে চলা উচিত।

Place your advertisement here
Place your advertisement here