ব্রেকিং:
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুসরণ করে করোনা রোগীদের জন্য প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী হিসেবে বাংলাদেশ যুক্তরাষ্ট্রের তৈরি ২৫০টি ভেন্টিলেটর সংগ্রহ করেছে
  • সোমবার   ২৬ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ১০ ১৪২৮

  • || ১৪ জ্বিলহজ্জ ১৪৪২

Find us in facebook
সর্বশেষ:
জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি আবেদন শুরু ২৮ জুলাই ফেসবুক ও হোয়াটসঅ্যাপের বিকল্প আসছে বাংলাদেশে সরকারি চাকুরেদের সম্পদের হিসাব দিতে হবে, বিধিমালা কার্যকরে উদ্যোগ দেশের মানুষের পুষ্টি নিরাপত্তায় হচ্ছে পুষ্টি বাগান পশুর নাড়ি-ভুঁড়ি রফতানি করে বছরে আয় ৩২০ কোটি টাকা

হাই রেজুলেশনের ছবি-ভিডিও পাঠানো যাবে হোয়াটসঅ্যাপে

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ জুলাই ২০২১  

Find us in facebook

Find us in facebook

ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপের বিরুদ্ধে শুরু থেকেই ব্যবহারকারীদের অভিযোগ ছিল, এই অ্যাপের মাধ্যমে ছবি পাঠাতে গেলে তার গুণমান নষ্ট হয়ে যায়। এবার সেই অভিযোগ ঝেড়ে ফেলতে নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ।

এতদিন হোয়াটসঅ্যাপে হাই কোয়ালিটি ভিডিও-ছবি শেয়ার করার কোনও অপশন ছিল না। হাই-ডেফিনেশন ভিডিও পাঠানোর নিজস্ব কোনও ফিচার ছিল না হোয়াটসঅ্যাপের। ভিডিও শেয়ার করলে তার কোয়ালিটি কমপ্রেস হয়ে পাঠাতে হত। শেয়ার করতে হত ডকুমেন্টস হিসেবে। না হলে ছবির কোয়ালিটি নষ্ট হয়ে যেত বলে অভিযোগ। আসলে যে সব মেসেজিং অ্যাপে আসিএস সাপোর্ট থাকে, সেই অ্যাপগুলো এক্ষেত্রে অনেকটাই এগিয়ে থাকে।

তবে আর নয়। এবার এই সমস্যার সমাধান নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। ওয়াবেটা ইনফো ওয়েবসাইটে প্রকাশিত তথ্য অনুযায়ী, এবার থেকে যে কোনও নম্বরে ভিডিও কিংবা ছবি শেয়ার করার তিনটি অপশন থাকছে।

১. প্রথম অপশন হিসেবে থাকছে অটো মোড। কী হবে এই মোডে? ওয়েবসাইটের তথ্যানুযায়ী, হোয়াটসঅ্যাপ নিজে থেকে কমপ্রেশন মোড সিলেক্ট করে ভিডিও-হাই কোয়ালিটির ছবি শেয়ার করবে।

২. দ্বিতীয় অপশন হিসেবে থাকছে বেস্ট কোয়ালিটি। এই মোডে সেরা কোয়ালিটিতে ভিডিও বা ছবিটি শেয়ার হবে। অর্থাৎ কমপ্রেশন ছাড়াই শেয়ার করা যাবে।

৩. সবচেয়ে কার্যকরী হল ডেটা সেভার মোড। এই অপশনের মাধ্যমে ভিডিও-ছবি পাঠানোর সময় নিজেই কমপ্রেস করে নেবে হোয়াটসঅ্যাপ । যদিও এখন ডেভলপমেন্ট মোডে রয়েছে এই অপশন। তবে দ্রুত এই অপশন আনতে চলেছে হোয়াটসঅ্যাপ।

আরও জানানো হয়েছে, গ্যালারি থেকে যে কোনও ছবি ডিসঅ্যাপিয়ারিং ফটো হিসেবে পাঠানো যাবে। তবে সেক্ষেত্রে যে কোনও ছবি পাঠানোর সময় ক্লক আইকনে ট্যাপ করতে হবে। কিন্তু শুধুমাত্র বেটা গ্রাহকরা এই সুবিধা পাবেন।

Place your advertisement here
Place your advertisement here