ব্রেকিং:
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুসরণ করে করোনা রোগীদের জন্য প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী হিসেবে বাংলাদেশ যুক্তরাষ্ট্রের তৈরি ২৫০টি ভেন্টিলেটর সংগ্রহ করেছে
  • সোমবার   ২৬ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ১০ ১৪২৮

  • || ১৪ জ্বিলহজ্জ ১৪৪২

Find us in facebook
সর্বশেষ:
জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি আবেদন শুরু ২৮ জুলাই ফেসবুক ও হোয়াটসঅ্যাপের বিকল্প আসছে বাংলাদেশে সরকারি চাকুরেদের সম্পদের হিসাব দিতে হবে, বিধিমালা কার্যকরে উদ্যোগ দেশের মানুষের পুষ্টি নিরাপত্তায় হচ্ছে পুষ্টি বাগান পশুর নাড়ি-ভুঁড়ি রফতানি করে বছরে আয় ৩২০ কোটি টাকা

লোকলজ্জার ভয়ে ঈদে গ্রামে যাবেন না বিএনপির সিনিয়র নেতারা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৯ জুলাই ২০২১  

Find us in facebook

Find us in facebook

পবিত্র ঈদুল আজহায় লোকলজ্জার ভয়ে গ্ৰামে যাবে না বিএনপির সিনিয়র নেতারা। কেননা বর্তমানে বিএনপির নেতৃত্ব দিচ্ছেন দলের দ্বিতীয় সারির নেতারা। এতে বিএনপির সিনিয়র নেতারা চরম সংকটের মধ্যে পড়েছেন বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০০১ সালে বিএনপি যখন ক্ষমতায় আসে তখন দলটির নেতারা নিজেদের ব্যক্তি স্বার্থ প্রতিষ্ঠা করতে নানা দুর্নীতির জালে জড়িয়ে পড়েন। এর উৎকৃষ্ট উদাহরণ দলের দণ্ডপ্রাপ্ত চেয়ারপার্সন খালেদা জিয়া এবং লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবীরা বলেন, বিএনপির রাজনীতিতে অবিশ্বাস ও আনুগত্যের অনীহা দৃশ্যমান। ঐক্যবদ্ধ বিএনপিকে ভেঙে দিয়ে নেতারা বিভিন্ন পন্থীদের ছায়াতলে আশ্রয় খোঁজার চেষ্টা করছেন। বিএনপি নেতাদের মধ্যে দলের প্রতি অভক্তি স্পষ্ট হয়েছে। খালেদা-তারেকের অশুভ ছায়া বিএনপিতে ভর করেছে।

তারা আরো বলেন, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিএনপিতে উপেক্ষিত। মির্জা আব্বাস এবং তার স্ত্রীও দ্বিতীয় ও তৃতীয় সারির নেতাদের দ্বারা উপেক্ষিত। দলের দ্বিতীয় সারির ও নতুন নেতা দিয়ে বিএনপি চালাচ্ছেন তারেক রহমান। ফলে নেতাকর্মীর কাছে লাঞ্ছিত হওয়ার ভয়ে নিজ নিজ এলাকায় না গিয়ে ঢাকাতেই ঈদুল আজহা উদযাপন করবেন বিএনপির বেশিরভাগ সিনিয়র নেতা।

এদিকে রাজনৈতিক বিশ্লেষকদের মতে, বিএনপির সিনিয়র নেতারা লাঞ্ছিত হওয়ার ভয়ে গ্রামে ঈদ করতে যাবেন না, এটাই স্বাভাবিক। কারণ, করোনাকালীন সময়ে নিজ গ্রামের অসহায় ও দুস্থদের জন্য কোনো ভূমিকাই রাখতে পারেননি তারা। এ পরিস্থিতিতে গ্রামের মানুষদের মুখ দেখাতে তারা লজ্জা পাচ্ছেন।

Place your advertisement here
Place your advertisement here