• মঙ্গলবার   ০৬ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২২ ১৪২৯

  • || ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

Find us in facebook

দিনে রাজমিস্ত্রি-ফেরিওয়ালা, রাতে দুর্ধর্ষ ডাকাত

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ নভেম্বর ২০২২  

Find us in facebook

Find us in facebook

প্রায় দুই বছর আগে গাজীপুরের টঙ্গী পূর্ব থানার ঝিনুক মার্কেট এলাকায় রাজমিস্ত্রির কাজ শুরু করেন রেজাউল করিম। তার বাড়ি নওগাঁর রাণীনগর উপজেলার বিলকৃষ্ণপুর গ্রামে। গ্রাম থেকে ঋণগ্রস্ত হয়েই সেখানে কাজে গিয়েছিলেন তিনি। কিন্তু রাজমিস্ত্রির কাজের আয় দিয়ে তার দেনা শোধ হচ্ছিল না। ফলে বেশি টাকা আয়ের আশায় যোগ দেন ডাকাত দলে।

 ইতিমধ্যে পাঁচ থেকে ছয়টি ডাকাতিতে অংশও নিয়েছেন তিনি। শেষ পর্যন্ত ঢাকা-রংপুর মহাসড়কের পীরগঞ্জে যাত্রীবেশে বাসে ডাকাতির ঘটনায় দুই সঙ্গীসহ রেজাউল করিমকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত তার অপর দুই সঙ্গীর মধ্যে জহুরুল ইসলাম দিনে ফেরি করে মাথার চুল বিক্রি করেন। আর খোরশেদ আলম পরিবহনের বাস স্টাফ।

শুক্রবার (১১ নভেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন পীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) জাকির হোসেন। এর আগে বৃহস্পতিবার ভোরে পীরগঞ্জের চতরা ইউনিয়নের কাশিয়াবাড়ি এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

পুলিশ ও যাত্রীদের সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাতে জাহেদা পরিবহনের একটি নৈশকোচ ঢাকা থেকে পঞ্চগড়ের উদ্দেশ্যে ছেড়ে আসে। ওই কোচে যাত্রীবেশে ওঠে ৬ সদস্যের সংঘবদ্ধ ডাকাত দল। পরে গোবিন্দগঞ্জ পৌঁছানোর পর চালক সুমনকে (৪০) এলোপাতাড়ি ছুরিকাঘাত করে ডাকাতরা কোচটির নিয়ন্ত্রণ নেয়। এরপর যাত্রীদের দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে তাদের কাছে থাকা নগদ ৭৯ হাজার ৭০০ টাকা, ১২টি মোবাইল ও দুইটি হ্যান্ড ব্যাগ এবং পাঁচ আনা ওজনের স্বর্ণের কানের দুল লুট করে। পরে পীরগঞ্জের বিটিসি মোড় সংলগ্ন শোলাগাড়ী এলাকায় আসলে নেমে যায় ডাকাতরা । এ সময় সুমন মিয়া নামে এক যাত্রীকে ছুরিকাঘাত করা হয়। পরে ওই আহত যাত্রীসহ বাস চালককে পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এ ঘটনায় জাহেদা বাসের ম্যানেজার আপেল মাহমুদ বাদী হয়ে অজ্ঞাতনামা ডাকাতদের আসামি করে পীরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। এরপর তথ্য প্রযুক্তির সহায়তায় ডাকাত দলের তিন সদস্যকে গ্রেফতার করে পুলিশ।

এ সময় তাদের কাছ থেকে ৫টি চাকু, ৪টি মোবাইল ও প্রায় ২ হাজার টাকা উদ্ধার করা হয়।

গ্রেফতাররা হলেন- মানিকগঞ্জের ঘিউর উপজেলার বেরাডাংগা এলাকার চান মিয়ার ছেলে খোরশেদ আলম, নওগাঁর রানীনগর উপজেলার বিলকৃষ্ণপুর গ্রামের মৃত জমিন সরদারের ছেলে রেজাউল করিম ও গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার শিমুলতলা গ্রামের মৃত হবু সরকারের ছেলে জহুরুল সরকার।

পীরগঞ্জ থানার ওসি জাকির হোসেন বলেন, ডাকাত দলেন তিন সদস্যকে গ্রেফতার করা হয়েছে। বাকি সদস্যদের গ্রেফতার ও মালামাল উদ্ধারে অভিযান চলছে।

Place your advertisement here
Place your advertisement here