• বৃহস্পতিবার   ২৯ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১৪ ১৪২৯

  • || ০২ রবিউল আউয়াল ১৪৪৪

Find us in facebook
সর্বশেষ:
শেখ হাসিনার আজ জন্মদিন, জীবন যেন এক ফিনিক্স পাখির গল্প আজ থেকে করোনা টিকার বিশেষ ক্যাম্পেইন রংপুরে বাসের ধাক্কায় নিথর হলেন অটোযাত্রী ক্ষেতে কাজ করার সময় বজ্রপাত, প্রাণ গেল কৃষকের পঞ্চগড়ে নৌকাডুবি, ৩ দিন বাড়ল তদন্ত প্রতিবেদন জমার মেয়াদ

পীরগঞ্জে হিন্দুপল্লীতে হামলার ঘটনায় ৫১ আসামি কারাগারে

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ আগস্ট ২০২২  

Find us in facebook

Find us in facebook

রংপুরের পীরগঞ্জে হিন্দুপল্লীতে হামলা, বাড়িঘরে অগ্নিসংযোগ, ভাঙচুর ও লুটপাটের ঘটনার দীর্ঘ ৯ মাস পর ৫১ আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।

রোববার (৭ আগস্ট) দুপুরে রংপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১ এর বিচারক এসএম শফিকুল ইসলাম তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে প্রধান আসামি শহিদুজ্জামান মণ্ডল ওরফে শহিদসহ ৫১ আসামি আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন।

২০২১ সালের ১৭ অক্টোবর উপজেলার রামনাথপুরের করিমপুর উত্তর পাড়ার হিন্দুপল্লীতে হামলা চালায় দুর্বৃত্তরা। এ সময় তারা বাসাবাড়িতে ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয়। অগ্নিসংযোগ ও ভাঙচুরে অংশ নেয় শত শত হামলাকারী।

এ ঘটনায় গ্রামটির ১৫টি পরিবারের ২১টি বাড়ির সবকিছু আগুনে পুড়ে যায়। সব মিলিয়ে অন্তত ৫০টি বাড়িতে ভাঙচুর ও লুটপাট করা হয়। হামলাকারীরা গরু-ছাগল, অলংকার ও টাকা নিয়ে যায় বলে দাবি করেছিলেন ক্ষতিগ্রস্তরা।

এ ঘটনায় পীরগঞ্জ থানায় ৪টি মামলা দায়ের হয়। এর মধ্যে উপপরিদর্শক ইসমাইল হোসেন বাদী হয়ে ১৪৬ জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেন। তদন্ত শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক মাহবুব হোসেন সকল আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। ওই মামলার প্রধান আসামি শহিদুজ্জামান মণ্ডল ওরফে শহিদসহ শতাধিক আসামি দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন।

আজ আসামিরা আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক তাদের সবার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামিপক্ষের আইনজীবী ব্যারিস্টার আবু সাঈদ বিষয়টি নিশ্চিত করে বলেন, আসামিরা সবাই সহায়-সম্বলহীন ও শ্রমজীবী। তাদেরকে অন্যায়ভাবে আসামি করা হয়েছে।

Place your advertisement here
Place your advertisement here