• শুক্রবার   ০২ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৯

  • || ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

Find us in facebook
সর্বশেষ:
গৌরবদীপ্ত বিজয়ের মাস শুরু দেশে করোনার টিকার ৪র্থ ডোজ দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী রংপুর সিটি নির্বাচনে ১০ মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ নীলফামারীতে ইয়াবাসহ ১৫ মামলার আসামি গ্রেফতার টিসিবির জন্য ২ কোটি ২০ লাখ লিটার সয়াবিন তেল কিনবে সরকার

এরশাদের ভাতিজার বহিষ্কারাদেশ প্রত্যাহার

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৯ জুলাই ২০২০  

Find us in facebook

Find us in facebook

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের ভাতিজা হুসেইন মকবুল শাহরিয়ার আসিফের বহিষ্কারাদেশ দুই বছর সাত মাস পর প্রত্যাহার করে তাকে দলে ফিরিয়ে নেয়া হয়েছে। শনিবার জাতীয় পার্টির যুগ্ম দফতর সম্পাদক মাহমুদ আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, হুসেইন মকবুল শাহরিয়ার আসিফ-এর বিরুদ্ধে ইতোপূর্বে জারিকৃত বহিষ্কারাদেশ অদ্য ১৮ জুলাই ২০২০ইং হতে প্রত্যাহার করা হলো। জাতীয় পার্টির গঠনতন্ত্রের ২০/১(১)-ক ধারা মোতাবেক এই সিদ্ধান্ত গ্রহণ করা হলো- যা অবিলম্বে কার্যকর হবে।

প্রসঙ্গত, ২০১৭ সালের ডিসেম্বরে জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ তার ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফকে দল থেকে বহিষ্কার করেছিলেন। দলীয় সিদ্ধান্ত অমান্য করে রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী হওয়ায় তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেন এরশাদ। স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিপুল ভোটে পরাজিত হন আসিফ।

এরশাদের ছোট ভাই প্রয়াত মোজাম্মেল হোসেন লালুর ছেলে শাহরিয়ার আসিফ। ২০০৮ সালের সংসদ নির্বাচনে তিনি রংপুর-১ আসন থেকে এমপি নির্বাচিত হন। ২০১৪ সালে চাচার নির্দেশে প্রার্থিতা প্রত্যাহার করেন তিনি। তিনি রংপুর জেলা জাপার সদস্য সচিব পদেও ছিলেন। দলের সিদ্ধান্ত অমান্য করে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হওয়ায় তাকে দলের প্রাথমিক সদস্যসহ সব পদ থেকে বহিষ্কার করা হয়েছিল।

২০১৯ সালের ১৪ জুলাই হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে রংপুর-৩ (সদর ও সিটি) আসনটি শূন্য হয়। এই আসনে উপ-নির্বাচনে ভাই সাদ এরশাদের বিদ্রোহী হয়ে স্বতন্ত্র পদেও ভোট যুদ্ধে হেরে যান আসিফ।

এদিকে দীর্ঘ ২ বছর সাত মাস ১০ দিন পর আসিফ শাহরিয়ার এর বিরুদ্ধে জারিকৃত বহিষ্কারাদেশ প্রত্যাহার করায় পার্টির চেয়ারম্যানের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিয়েছেন আসিফের ভক্ত ও সমর্থকরা। বিভিন্ন স্থানে তারা মিষ্টি বিতরণ করেছেন বলে জানা গেছে।

Place your advertisement here
Place your advertisement here