• শুক্রবার   ০২ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৯

  • || ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

Find us in facebook
সর্বশেষ:
গৌরবদীপ্ত বিজয়ের মাস শুরু দেশে করোনার টিকার ৪র্থ ডোজ দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী রংপুর সিটি নির্বাচনে ১০ মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ নীলফামারীতে ইয়াবাসহ ১৫ মামলার আসামি গ্রেফতার টিসিবির জন্য ২ কোটি ২০ লাখ লিটার সয়াবিন তেল কিনবে সরকার

রংপুরে উপসর্গহীন করোনা রোগী শনাক্ত

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২০  

Find us in facebook

Find us in facebook

রংপুরে উপসর্গহীন এক করোনা রোগী শনাক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করে রংপুরের গঙ্গাচড়ায় একজনসহ কুড়িগ্রামে একই পরিবারের তিনজন ও ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে একজন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

রমেক অধ্যক্ষ ডা. নুরুন্নবী লাইজু বিষয়টি নিশ্চিত করে বলেন, রংপুর মেডিকেলে গত ২৪ ঘণ্টায় ৯৪টি নমুনা পরীক্ষায় ৫ জন করোনা শনাক্ত হয়েছেন। এর মধ্যে রংপুরের গঙ্গাচড়ায় একজন, কুড়িগ্রামের কাঠালবাড়িতে একই পরিবারের স্বামী-স্ত্রী ও সন্তান ও ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে একজন আক্রান্ত ।

এ নিয়ে রংপুর বিভাগে মোট করোনা আক্রান্ত বেড়ে ৮৫ জনে দাঁড়াল। এদের মধ্যে গাইবান্ধায় ১৬ জন, দিনাজপুরে ১৪, নীলফামারীতে ১০, ঠাকুরগাঁওয়ে ৯, রংপুরে ২১, লালমনিরহাটে ২, কুড়িগ্রামে ৯ এবং পঞ্চগড়ে ৪ জন রয়েছেন।

এদিকে রংপুরের গঙ্গাচড়ায় আক্রান্ত ব্যক্তি উপজেলা গণস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে চাকরি করেন। তিনি গঙ্গাচড়ার ব্যাংকের মোড়ে ভাড়া বাসায় থাকেন। তবে তার শরীরের করোনার তেমন কোনো উপসর্গ নেই।

গঙ্গাচড়া স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসিফ ফেরদৌস বিষয়টি নিশ্চিত করে বলেন, গত ২২ এপ্রিল তার নমুনা সংগ্রহ করা হয়। গত কয়েকদিন থেকে তিনি উপজেলার স্বাস্থ্যখাতের প্রকৌশল সংশ্লিষ্ট কাজ করে আসছিলেন। তাই সন্দেহ বশত তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রংপুর মেডিকেলে পাঠানো হয়েছিল। কিছুক্ষণ আগেও তার সাথে কথা হয়েছে তবে তার শরীরে তেমন কোনো উপসর্গ নেই।

রংপুরের সিভিল সার্জন হিরম্ব কুমার রায় বিষয়টি নিশ্চিত করে বলেন, আক্রান্তের শরীরে উপসর্গ নেই। তার বাড়ি লকডাউন করা হয়েছে। তবে এ বিষয়ে তিনি দুশ্চিন্তা না করে সকলকে বাড়িতে থাকার পরামর্শ দেন।

Place your advertisement here
Place your advertisement here