• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

বিয়ের পর মেয়েদের যেসব পরিবর্তন হয়

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২২  

Find us in facebook

Find us in facebook

বিয়ের পর একটি মেয়ের আচরণে অনেক পরিবর্তন দেখা দেয়। বিয়ের পর একটি মেয়ের ঠিকানা বদলে যায়। শুধু তাই না বউ হওয়ার পরই তাদের অভ্যাসও পাল্টে যায়। মেয়ের এমন পরিবর্তন দেখে, তার মা-বাবাও আশ্চর্য হয়ে পড়েন। বিয়ে ঠিক হয়ে গেলে জেনে নিন, বিয়ের পর কেমন পরিবর্তন দেখা দিতে পারে আপনার মধ্যে

>> বিয়ের আগের চঞ্চল মেয়েটিও বিযের পর দায়িত্ব পালন করতে শুরু করে। নিজে থেকেই নিজের দায়িত্ব বুঝতে শেখে তারা। পরিবারের প্রয়োজনীয়তা পূরণ থেকে শুরু করে পরিবারের হিসাব-নিকাশের দায়িত্বও নিজের কাঁধে তুলে নেয়। 

>> বিয়ের আগে প্রতিটি মেয়ে নিজের ক্যারিয়ারে ফোকাস থাকে। কিন্তু বিয়ের পর পরিবারই তার প্রাথমিক দায়িত্বে পরিণত হয়। মা হওয়ার পর দায়িত্ব আরো বেড়ে যায়। তখন পরিবার ও সন্তানের দায়িত্ব সামলে, কেরিয়ার নিয়ে ততটা চিন্তাভাবনা করে উঠতে পারেন না অনেকে। 

>> বিয়ের আগে অনায়াশে টাকা খরচ করলেও, বিয়ের পর সেই মেয়েই এক-এক টাকার হিসেব রাখতে শুরু করে। নিজের শখ-আহ্লাদ দূরে সরিয়ে রেখে অর্থ সঞ্চয় করতে শুরু করে। প্রথমে পরিবারের প্রয়োজনীয়তা পূরণের পর নিজের শখ পূরণের কথা ভাবে।

>> বিয়ের আগে কলেজ বা অফিসের বন্ধুদের সঙ্গে ঘোরাফেরা, রেস্তোরাঁয় খাওয়া-দাওয়া করতে কে-ই না ভালোবাসে। কিন্তু বিয়ের পর এসব করা হয়ে ওঠে না মেয়েদের। তার পরিবর্তে পরিবারের সঙ্গে সময় কাটান তাঁরা।

>>নিজের সমস্ত সিদ্ধান্তে শ্বশুরবাড়ির পরামর্শ নেয়- বিয়ের পর নিজেকে পরিবারের প্রতি সমর্পিত করে দেয় একটি মেয়ে। যে সমস্ত সিদ্ধান্ত সে বিয়ের আগে নিজে নিত, তা এখন শ্বশুরবাড়ির সদস্য ও স্বামীর সঙ্গে পরামর্শ করে নিয়ে থাকে।

সূত্র: হিন্দুস্তান টাইমস

Place your advertisement here
Place your advertisement here