• শুক্রবার   ৩০ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১৪ ১৪২৯

  • || ০২ রবিউল আউয়াল ১৪৪৪

Find us in facebook
সর্বশেষ:
শেখ হাসিনার আজ জন্মদিন, জীবন যেন এক ফিনিক্স পাখির গল্প আজ থেকে করোনা টিকার বিশেষ ক্যাম্পেইন রংপুরে বাসের ধাক্কায় নিথর হলেন অটোযাত্রী ক্ষেতে কাজ করার সময় বজ্রপাত, প্রাণ গেল কৃষকের পঞ্চগড়ে নৌকাডুবি, ৩ দিন বাড়ল তদন্ত প্রতিবেদন জমার মেয়াদ

সৌন্দর্য শুধু শরীরে নয়

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ আগস্ট ২০২২  

Find us in facebook

Find us in facebook

সৌন্দর্যের ব্যাপারে কম-বেশি সবাই সচেতন। কে না চায় তাকে সুন্দর দেখাক। প্রতিটি নারীই চায় তাকে ভালো দেখাক, সবার সেরা দেখাক, সুন্দর দেখাক।উঁহু, একটু ভুল বলে ফেললাম৷ কেননা সৌন্দর্যের ব্যাপারটা এখন আর শুধু নারীর মধ্যে সীমাবদ্ধ নেই৷যেকোনো বয়সের নারী, পুরুষ, নির্বিশেষে নিজের সৌন্দর্যের ব্যাপারে সচেতন।

সেই প্রাচীন কাল থেকেই মানুষ সৌন্দর্য চর্চায় সচেতনতার পরিচয় দিয়ে আসছে। তখন রূপচর্চা করা হতো মাটি কিংবা বিভিন্ন গাছের শেকড় দিযে। শুধু আর সেই সময়ের কথা বলছি কেন ? এখনো তো মুলতানি মাটি ব্যবহার করা হচ্ছে রূপের চর্চায়।

একজন মানুষ, সুস্থ, পরিষ্কার পরিচ্ছন্ন, ফিট। সেই সঙ্গে যদি থাকে দারুণ স্মার্টনেস, ব্যক্তিত্ব, সুশিক্ষা আর চমৎকার ব্যবহার, তাকে সুন্দর না বলে উপায় নেই। সৌন্দর্য চর্চা কিন্তু আধুনিক যুগের কোন ব্যাপার নয়৷ সেই প্রাচীন কাল থেকেই মানুষ সৌন্দর্য সচেতন৷ তখন বিভিন্ন ভাবে করা হতো রূপচর্চা৷ মাটি কিংবা বিভিন্ন গাছের শেকড় ব্যবহার করা হতো সেই সময়৷ 

অনেকেই মনে করেন সৌন্দর্য ধরে রাখতে হলে অর্থের প্রয়োজন। এই ধারণা কিন্তু পুরোপুরি ঠিক নয়। আপনি ঘরে বসেই ত্বকের ঔজ্জ্বল্যের জন্য ব্যবহার করতে পারেন বিভিন্ন ফল বা সবজি৷ তবে সৌন্দর্য এখন কিন্তু আর শুধু সুন্দর মুখশ্রীর মধ্যে সীমাবদ্ধ নেই৷ আগেই বলেছি প্রায় সবদিক থেকে ফিট একজন মানুষই সত্যিকার অর্থে সুন্দর। আর সেই সৌন্দর্য ধরে রাখতে প্রয়োজন স্বাস্থকর খাবার আর একটা সুন্দর মন।

সূত্র: ডয়চে ভেলে

Place your advertisement here
Place your advertisement here