• মঙ্গলবার   ২৯ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৫ ১৪২৯

  • || ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

Find us in facebook
সর্বশেষ:
দশ টাকায় টিকিট কেটে চক্ষু পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী দেশের মানুষ দুর্নীতিবাজদের ফের ক্ষমতায় দেখতে চায় না: হানিফ সরকারি কর্মচারীদের পাঁচ বছর পরপর সম্পদের বিবরণী জমা দিতে হবে না আগামী অক্টোবরে চালু হবে থার্ড টার্মিনাল ব্যাংক খাতের পরিস্থিতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

রাতে ঘুমের আগে গরম পানি পানের উপকারিতা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২২  

Find us in facebook

Find us in facebook

করোনা মহামারির সময়ে সবাই গরম পানি পানের প্রয়োজনীয়তা বুঝতে পেরেছে। অনেকে অবশ্য সকালে উঠেই হালকা গরম পানি পান করে থাকেন। স্বাস্থ্য বিশেষজ্ঞদেরও এ ব্যাপারে সায় রয়েছে। গরম পানি পানে স্বাস্থ্য বাদেও ত্বকের নানা উপকার হয়। অথচ রাতে ঘুমানোর আগে অনেকেই পানি পান করতে চান না। তাদের ধারণা পানি পান করলে বারবার বাথরুমে যাওয়ার জন্য ঘুম ভেঙে যেতে পারে। 

কিন্তু বিশেষজ্ঞরা আপনার এই ধারণার সঙ্গে একমত নন। রাতে ঘুমের আগে হালকা গরম পানি পান করলে শরীরে নানা উপকার হয়। 

বিষণ্ণতা থেকে মুক্তি
বেশ কিছু গবেষণা থেকে জানা গেছে শরীরে পানির অভাব থেকে বিষণ্ণতা হতে পারে। এতে ঘুমে ব্যাঘাত ঘটে। তাই রাতে এক গ্লাস হালকা গরম পানি পান করা শরীরে পানির ভারসাম্য বজায় রাখতে সহায়ক ভূমিকা পালন করে। শুধু তাই নয়, এতে মেজাজও নিয়ন্ত্রণে থাকে।

শরীরে টক্সিন নির্গত করতে:
হালকা গরম পানি পান করলে শরীরে তাপমাত্রা বাড়ে। এতে বেশি বেশি ঘাম হয়। আমরা জানি ঘাম রক্ত সঞ্চালন বাড়ায়। শুধু তাই নয়, ঘাম শরীর থেকে বিষাক্ত পদার্থ বের করে দেয়। সেজন্য রাতে ঘুমোনোর আগে হালকা গরম পানি পান করা ভালো।

ওজন কমাতে:
রাতে ঘুমোনোর আগে হালকা গরম পানি পান করার সবচেয়ে বড় উপকার সম্ভবত এটি। একথা অবশ্য অনেকেই জানেন, হালকা গরম পানি খেলে ওজন কমে। কিন্তু দ্বিগুণ ফলাফল পেতে হলে ঘুমোনোর আগে হালকা গরম পানি পান করুন। 

Place your advertisement here
Place your advertisement here