• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

Find us in facebook
সর্বশেষ:
সর্বোচ্চ আদালতের রায়ই আইন হিসেবে গণ্য হবে: জনপ্রশাসনমন্ত্রী। ২৫ জুলাই পর্যন্ত এইচএসসির সব পরীক্ষা স্থগিত।

নিরবচ্ছিন্ন টেলিযোগাযোগ ও ডাকসেবা অপরিহার্য: আইসিটি প্রতিমন্ত্রী

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০২৩  

Find us in facebook

Find us in facebook

ডাক, টেলিযোগাযোগ ও তথ‌্যপ্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, পরিবর্তিত স্মার্ট জীবনযাত্রার জন‌্য  নিরবচ্ছিন্ন ইন্টারনেটসহ টেলিযোগাযোগ  ও উন্নত ডাকসেবা অপরিহার্য।

মঙ্গলবার বাংলাদেশ সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সম্মেলন কক্ষে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ ও এর অধীন দফতর ও সংস্থার কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি। 

জুনাইদ আহমেদ পলক বলেন, গত ১৫ বছরে জলে, স্থলে, অন্তরীক্ষে ডিজিটাল বাংলাদেশ কর্মসূচি বাস্তবায়নের ধারাবাহিকতায় শক্তিশালী টেলিযোগাযোগ অবকাঠামো তৈরি হয়েছে এবং ২০০০ এর বেশি সেবা ডিজিটাইজ হয়েছে। অফিস ও অফিস ব্যবস্থাপনা ডিজিটাইজ হওয়ায় প্রত্যন্ত অঞ্চলে বসেও মানুষ কাজ করতে পারছেন।

আইসিটি প্রতিমন্ত্রী মানুষের জীবনধারা সচল রাখতে প্রাকৃতিক দুর্যোগসহ যেকোনো পরিস্থিতি নিরবচ্ছিন্ন ডাক ও টেলিযোগাযোগ সেবা নিশ্চিত করতে দেশ প্রেমের মহানব্রত নিয়ে সর্বোচ্চ নিষ্ঠা, সততা এবং সতর্কতার সঙ্গে দায়িত্ব পালনের জন‌্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।
 
ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব আবু হেনা মোরশেদ জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিটিআরসির চেয়ারম্যান শ‌্যাম সুন্দর সিকদার, বাংলাদেশ স‌্যাটেলাইট কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা ড.শাহজাহান মাহমুদ, মেইলিং অপারেটর ও কুরিয়ার সার্ভিস লাইসেন্সিং অথরিটির চেয়ারম‌্যান ড. মোহাম্মদ মহিউদ্দিন, বিটিসিএল-এর ব্যবস্থাপনা পরিচালক মো. আনোয়ার হোসেন, ডাক অধিদফতরের মহাপরিচালক তরুন কান্তি সিকদার, টেলিযোগাযোগ অধিদফতরের মহাপরিচালক মো. রফিকুল ইসলাম,  টেলিটক বাংলাদেশ লিমিটেডের ব‌্যবস্থাপনা পরিচালক এ. কে. এম. হাবিবুর রহমান, বাংলাদেশ ক‌্যাবল শিল্প লিমিটেডের ব‌্যবস্থাপনা পরিচালক জগদীশ চন্দ্র মণ্ডল এবং টেশিস এর ব‌্যবস্থাপনা পরিচালক মো. আশরাফ হোসেনসহ বাংলাদেশ সাবমেরিন ক‌্যাবল লিমিটেডের কর্মকর্তারা নিজ নিজ প্রতিষ্ঠানের কর্মকাণ্ড তুলে ধরেন। অনুষ্ঠান উপস্থাপনা করেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের যুগ্মসচিব মো. তৈয়বুর রহমান।

Place your advertisement here
Place your advertisement here