• বুধবার ০৬ ডিসেম্বর ২০২৩ ||

  • অগ্রহায়ণ ২১ ১৪৩০

  • || ২২ জমাদিউল আউয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
দেশ রক্ষায় নদী বাঁচানোর আহ্বান প্রধানমন্ত্রীর তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা কুড়িগ্রামে গাঁজা ও ইয়াবাসহ তিন মাদককারবারি গ্রেপ্তার নির্বাচনকে কেন্দ্র করে প্রস্তুত হচ্ছে ছাপাখানা, কর্মীদের ব্যস্ততা ১০ ডিসেম্বর সমাবেশ করবে না আ.লীগ: ওবায়দুল কাদের

`প্রধানমন্ত্রীর অঙ্গীকার নারীর ক্ষমতায়নে নব দিগন্ত সূচনা করবে`   

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২২  

Find us in facebook

Find us in facebook

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন,  জাতিসংঘে প্ল্যাটফর্ম অব উইমেন লিডারস সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বব্যাপী নারীর ক্ষমতায়নের লক্ষ্যে ৩ দফা প্রস্তাব করেছেন। তিনি ২০৩০ সালের মধ্যে প্রতিটি সেক্টরে নারীর অংশগ্রহণ ৫০ শতাংশ নিশ্চিত করার অঙ্গীকার করেছেন। এ অঙ্গীকার বিশ্বব্যাপী নারীর ক্ষমতায়নে নব দিগন্ত সূচনা করবে।

বৃহস্পতিবার ঢাকায় জাতীয় মহিলা সংস্থায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা অডিটোরিয়ামে নিবন্ধিত স্বেচ্ছাসেবী মহিলা সমিতিগুলোর মধ্যে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, সরকার নারীর কর্মসংস্থান সৃষ্টি ও আর্থিক উন্নয়নে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করছে। একই সঙ্গে নারীর নিরাপত্তা, সুরক্ষা ও আইনি সহায়তা প্রদানে বিভিন্ন পদক্ষেপ চলমান রয়েছে।

নারীর প্রতি নির্যাতন-সহিংসতা প্রতিরোধ, যৌতুক ও বাল্য বিয়ে প্রতিরোধে স্বেচ্ছাসেবী মহিলা সমিতির সদস্যদের আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান জানান তিনি। 

বিশেষ অতিথির বক্তব্যে মো. হাসানুজ্জামান কল্লোল বলেন, স্বেচ্ছাসেবি মহিলা সমিতির এ অনুদান দেশের সুবিধা বঞ্চিত নারীদের সক্ষমতাকে কাজে লাগিয়ে তাদের আয়বর্ধকমূলক কাজে সম্পৃক্ত করে নারীর ক্ষমতায়ন ও দেশকে এগিয়ে নিতে সাহায্য করবে।

মহিলা বিষয়ক অধিদফতরের মহাপরিচালক ফরিদা পারভীন আক্তারের সভাপতিত্বে অনুদান বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো ছিলেন জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান চেমন আরা তৈয়ব।  

উল্লেখ্য, মহিলা বিষয়ক অধিদফতরে নিবন্ধিত স্বেচ্ছাসেবী মহিলা সমিতি রয়েছে ২ হাজার ৩৫৭টি। এ বছর তিনটি ক্যাটাগরিতে ৩ হাজার ৭০৮টি সমিতির মাঝে ১১ কোটি ৩০ লাখ ৩০ হাজার অনুদান হিসেবে প্রদান করা হয়।

Place your advertisement here
Place your advertisement here