• বুধবার   ২২ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৭ ১৪২৮

  • || ১৩ সফর ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
জলবায়ু ইস্যুতে বিশ্বনেতাদের জোরালো পদক্ষেপ চান প্রধানমন্ত্রী লিঙ্গ সমতা নিশ্চিতে বিশ্বনেতাদের সামনে প্রধানমন্ত্রীর ৩ প্রস্তাব পীরগঞ্জে পর্নোগ্রাফির আলামতসহ ওয়ারেন্টভুক্ত ৮ আসামি গ্রেপ্তার লাশের পকেটে চিরকুট, ছিল মোবাইল নম্বর রংপুরে কিস্তির চাপে ব্যবসায়ীর আত্মহত্যা

ছয় বছর পর বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২১  

Find us in facebook

Find us in facebook

আগামী অক্টোবরে টি-২০ বিশ্বকাপ শেষে বাংলাদেশ সফরে আসবে পাকিস্তান ক্রিকেট দল। ১৫ নভেম্বর বাংলাদেশের মাটিতে পা রাখার কথা পাকিস্তানের। ১৪ নভেম্বর অনুষ্ঠিত হবে বিশ্বকাপের ফাইনাল। এই বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরি। ঐ সফরে টেস্ট ও টি-২০ ম্যাচ অনুষ্ঠিত হবে। 
মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে সিরিজের সূচি ও প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

পাকিস্তানের বিপক্ষে সিরিজের শুরুটা অবশ্য হবে টি-২০ দিয়ে। আগামী ১৯ নভেম্বর মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে হবে প্রথম ম্যাচ। একই ভেন্যুতে ২০ ও ২২ নভেম্বর হবে পরের ম্যাচ দুইটি। 

২৬ থেকে ৩০ নভেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট।  ৪ থেকে ৮ ডিসেম্বর মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

ছয় বছর পর দেশের মাটিতে পাকিস্তানের বিপক্ষে খেলার সুযোগ পাবে বাংলাদেশ। ২০১৫ সালে সর্বশেষ বাংলাদেশ সফরে ২টি টেস্ট, তিনটি ওয়ানডে ও ১টি টি-ট২০ ম্যাচ খেলেছিলো পাকিস্তান।

টেস্ট সিরিজ ১-০ ব্যবধানে হারলেও, ওয়ানডে সিরিজে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করেছিলো বাংলাদেশ। একমাত্র টি-২০ও জিতেছিলো টাইগাররা।

পাকিস্তানের বাংলাদেশ সফরের সূচি
১৯ নভেম্বর : প্রথম টি-২০ (দিবারাত্রির), ভেন্যু- শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়াম
২০ নভেম্বর : দ্বিতীয় টি-২০ (দিবারাত্রির), ভেন্যু- শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়াম
২২ নভেম্বর : তৃতীয় টি-২০ (দিবারাত্রির), ভেন্যু- শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়াম

২৬-৩০ নভেম্বর : প্রথম টেস্ট, ভেন্যু-জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম
৪-৮ ডিসেম্বর : দ্বিতীয় টেস্ট, ভেন্যু- শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়াম।

Place your advertisement here
Place your advertisement here