• শনিবার   ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২১ ১৪২৯

  • || ১২ রজব ১৪৪৪

Find us in facebook
সর্বশেষ:
সমতার ভিত্তিতে সমাজ বিনির্মাণের স্বপ্ন দেখিয়েছিলেন নজরুল- প্রধানমন্ত্রী কৃষি উৎপাদন অব্যাহত রাখতে সার, বীজের দাম বাড়ানো হবে না সমতার ভিত্তিতে সমাজ বিনির্মাণের স্বপ্ন দেখিয়েছিলেন নজরুল দুর্বল হয়ে লঘুচাপে পরিণত হয়েছে নিম্নচাপ স্মার্ট নাগরিক গড়তে কাজ করে যাচ্ছি: শিক্ষামন্ত্রী

মাইক্রোসফটের পর একই পথে পা বাড়াল গুগল

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২৩  

Find us in facebook

Find us in facebook

গুগলের মাদার কোম্পানি অ্যালফাবেট প্রায় ১২ হাজার কর্মী ছাঁটাই করছে, যা শতকরা হিসেবে কোম্পানির প্রায় ৬ শতাংশ কর্মী। শুক্রবার এই কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দিয়েছে কোম্পানিটি।

সম্প্রতি একের পর এক তথ্যপ্রযুক্তি কোম্পানি কর্মী ছাঁটাই শুরু করেছে। মাইক্রোসফট কিছুদিন আগেই ১০ হাজার কর্মী ছাঁটাইয়ের পর এবার গুগলও একই পথে পা বাড়ালো।

এনডিটিভি জানায়, এরই মধ্যে বহু কর্মীর কাছে ইমেল পাঠিয়ে দিয়েছে অ্যালফাবেট। গুগল জানিয়েছে, যুক্তরাষ্ট্রে অ্যালফাবেটের কার্যালয়ের পাশাপাশি বিশ্বজুড়ে প্রতিষ্ঠানটির বিভিন্ন কার্যালয় থেকেও কর্মী ছাঁটাই করা হবে। তবে অন্য দেশের স্থানীয় নিয়োগ আইনের কারণে ছাঁটাই প্রক্রিয়ায় সময় লাগতে পারে বলেও জানিয়েছে কোম্পানিটি। এই ছাঁটাইয়ের পর গুগলের কোন বিভাগ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হবে তা জানা যায়নি।

অ্যালফাবেটের প্রধান নির্বাহী কর্মকর্তা সুন্দর পিচাই বলেন, সাম্প্রতিক বছরগুলোতে আমাদের প্রতিষ্ঠান দ্রুত কর্মী সংখ্যা বাড়িয়েছে। যেসব সিদ্ধান্ত আমাদের এই অবস্থানে এনেছে তার পুরো দায় আমি নিচ্ছি।

অ্যালফাবেট এরই মধ্যে ছাঁটাই হওয়া মার্কিন কর্মীদের ই-মেইল করেছে। ই-মেইলে বলা হয়েছে, স্থানীয় কর্মসংস্থান আইন ও অন্যান্য কারণে বাকি দেশের প্রক্রিয়া শেষ হতে আরো সময় লাগবে।

এর আগে, গুগলের প্রতিদ্বন্দ্বী মাইক্রোসফট কর্পোরেশন ১০ হাজার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দিয়েছিল।

Place your advertisement here
Place your advertisement here