• শনিবার   ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২১ ১৪২৯

  • || ১২ রজব ১৪৪৪

Find us in facebook
সর্বশেষ:
সমতার ভিত্তিতে সমাজ বিনির্মাণের স্বপ্ন দেখিয়েছিলেন নজরুল- প্রধানমন্ত্রী কৃষি উৎপাদন অব্যাহত রাখতে সার, বীজের দাম বাড়ানো হবে না সমতার ভিত্তিতে সমাজ বিনির্মাণের স্বপ্ন দেখিয়েছিলেন নজরুল দুর্বল হয়ে লঘুচাপে পরিণত হয়েছে নিম্নচাপ স্মার্ট নাগরিক গড়তে কাজ করে যাচ্ছি: শিক্ষামন্ত্রী

দেশে হুন্দাই গাড়ি তৈরি স্বনির্ভরতার পরিচয়: আইসিটি প্রতিমন্ত্রী

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২৩  

Find us in facebook

Find us in facebook

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বাংলাদেশে হুন্দাই গাড়ি তৈরির মাধ্যমে দেশের অর্থনৈতিক স্বনির্ভরতার পরিচয় দিয়েছে। একই সঙ্গে এটা দেশের অটোমোবাইল শিল্পের জন্য মাইলফলক হবে বলে তিনি উল্লেখ করেন।

গতকাল বৃহস্পতিবার গাজীপুর জেলার কালিয়াকৈরে বঙ্গবন্ধু হাইটেক সিটিতে স্থাপিত মোটরযান প্রস্তুতকারী প্রতিষ্ঠান ‘ফেয়ার টেকনোলজি-হুন্দাই’ অটোমোবাইল ফ্যাক্টরিতে মেইড ইন বাংলাদেশ ব্র্যান্ডের ‘ক্রিটাসহ বিভিন্ন  মডেলের’ গাড়ি উদ্বোধন করেন প্রতিমন্ত্রী। এর আগে ফ্যাক্টরিতে গাড়ি তৈরি কার্যক্রম ও দেশের তৈরি কারখানায় বিভিন্ন মডেলের গাড়ি পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

এ সময় গাড়ির যন্ত্রাংশ সংযোজন ও তৈরি প্রক্রিয়ায় জড়িত কারখানার কর্মীদের সঙ্গে কাজের পরিবেশ ও অভিজ্ঞতা নিয়ে কথা বলেন প্রতিমন্ত্রী। তিনি বলেন, ফেয়ার টেকনোলোজি-হুন্দাই কোম্পানির গাড়ি তৈরি ও যন্ত্রাংশ সংযোজনের মাধ্যমে বিশ্বের কাছে আমরা বাংলাদেশের সক্ষমতা তুলে ধরতে পারবো। এছাড়া বাংলাদেশে হুন্দাই কারখানা স্থাপনের মাধ্যমে দেশের অর্থনৈতিক সমৃদ্ধি, সক্ষমতা ও ভবিষ্যৎ সম্ভাবনা তুলে ধরা সম্ভব হলো। গাড়ির ক্রমবর্ধমান চাহিদা মেটাতে এই উদ্যোগ আগামী ২০৪১ সালের মধ্যে আত্মনির্ভরশীল স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে সহায়তা করবে।

পরিদর্শনের সময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন এ বি তাজুল ইসলাম (অব.), বাংলাদেশে নিযুক্ত কোরিয়ান রাষ্ট্রদূত লি জং-কিউন, ইন্ডিয়ান হুন্দাই মোটরের প্রেসিডেন্ট মি. আনসো কিম, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক ড. বিকর্ণ কুমার ঘোষ এবং ফেয়ার গ্রুপের চেয়্যারম্যান রুহুল আলম আল মাহবুব উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বঙ্গবন্ধু হাইটেক সিটিতে বিশ্বখ্যাত মোটর ব্র্যান্ড হুন্দাই এর টাকসন, ক্রিটা, ওস্টেরিক্স, ভেরনা ও প্যালিসাডি’র সর্বশেষ মডেলের হুন্দাই গাড়ি তৈরি হচ্ছে। মোট ৭টি লাইনে গাড়িগুলো তৈরি করছে বাংলাদেশের নবীন প্রকৌশলীরা। এরই মধ্যে বিক্রির জন্য প্রস্তুত করা হয়েছে ১০০ গাড়ি।

Place your advertisement here
Place your advertisement here