• বুধবার ২৪ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৯ ১৪৩১

  • || ১৬ মুহররম ১৪৪৬

Find us in facebook
সর্বশেষ:
সর্বোচ্চ আদালতের রায়ই আইন হিসেবে গণ্য হবে: জনপ্রশাসনমন্ত্রী। ২৫ জুলাই পর্যন্ত এইচএসসির সব পরীক্ষা স্থগিত।

রংপুরে প্রশাসনের তৎপরতায় আলুর বাজারে স্বস্তির বাতাস

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২৩  

Find us in facebook

Find us in facebook

 
প্রশাসনের তৎপরতায় স্বস্তির বাতাস বইতে শুরু করেছে রংপুরের আলুর বাজারে। হঠাৎ করেই আলুর দাম ৫০ থেকে ৫৫ টাকা ওঠায় জনগণের নাভিশ্বাস সৃষ্টি হয়েছিল। অস্থিতিশীল আলুর বাজার নিয়ন্ত্রনে ১৪ সেপ্টেম্বর ২০২৩ তারিখ বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক আলুর কেজিপ্রতি হিমাগার পর্যায়ে মূল্য ২৬-২৭ টাকা এবং ভোক্তা পর্যায়ে ৩৫-৩৬ টাকা নির্ধারণ করে দেয়া হয়।

তৎপরবর্তী ভোক্তা অধিকার, জেলা প্রশাসন, এনএসআই সহ সংশ্লিষ্ট সকল দপ্তরের কার্যক্রম এবং ব্যবসায়ী সম্প্রদায়ের সহনশীল মনোভাবের কারণে রংপুরের আলুর বাজারে কিছুটা স্বস্তির বাতাস বইছে। আজ রংপুরের বাজারসমূহে খুচরা পর্যায়ে আলু প্রকারভেদে ৩৩-৪২ টাকায় বিক্রি হচ্ছে যা গত সপ্তাহের তুলনায় ১০-১২ টাকা হ্রাস পেয়েছে।

রংপুর সিটি বাজারের আলু ব্যবসায়ী আব্দুল ওয়াহাব বলেন, পাইকারীতে আলুর দাম বেড়ে যাওয়ায় আমরাও বাধ্য হয়ে বেশি দামে আলু বিক্রি করতে বাধ্য হয়েছিলাম। প্রশাসনের নজরদারীতে এখন পাইকারী বাজারে আলুর দাম কমেছে। তাই আমরাও এখন আগের চেয়ে কম দামে বিক্রি করতে পারছি।

রংপুর সিটি বাজারে বাজার করতে আসা শহিদুল হকের সাথে কথা হলে তিনি জানান, আলুর দাম অনেকটাই কমেছে। প্রশাসনের এই নজরদারী অব্যাহত থাকলে আলুর দাম আরও কমে যাবে।

রংপুর সিটি কাঁচা বাজার সমিতির সাধারণ সম্পাদক বাবু বলেন, কিছুদিন আগে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এসেছিলেন। জেলা প্রশাসকের কার্যালয়ে তার সঙ্গে আমাদের মিটিং হয়েছে। এরপর কোল্ড স্টোরেজ অ্যাসোসিয়েশনের মালিক এবং ব্যবসায়ী নেতা যারা রয়েছেন সবাই মিলে আমরা সরকারের বেধে দেওয়া দামে আলু বিক্রি শুরু করেছি। 

Place your advertisement here
Place your advertisement here