• শুক্রবার   ১৯ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ৩ ১৪২৯

  • || ২০ মুহররম ১৪৪৪

Find us in facebook
সর্বশেষ:
আমাদের বিচার চাইতেও বাধা দেওয়া হয়েছে: প্রধানমন্ত্রী ত্রিভুজ প্রেমের কারণে জীবন দিতে হলো সানজিদাকে: পুলিশ জামানতবিহীন গুচ্ছভিত্তিক ঋণ দেওয়ার নির্দেশ একদিনে ৮ কোটি ডলার বিক্রি করল বাংলাদেশ ব্যাংক কমতে পারে জ্বালানি তেলের দাম

মুজিবর্ষ উপলক্ষে গঙ্গাচড়ায় আরও ১শ পরিবার ঘর পাচ্ছে

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি ২০২২  

Find us in facebook

Find us in facebook

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিবর্ষ উপলক্ষে রংপুরের গঙ্গাচড়ায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে বিনামুল্যে জমিসহ নতুন পাকা ঘর পাচ্ছেন আরও ১শ পরিবার। মাথা গুঁজার ঠাই নাই, নিজের কোন ঠিকানা নেই, ভূমিহীন, ছিন্নমূল এসব পরিবার ঘর পাবেন।

বুধবার (৯ ফেব্রুয়ারী) উপজেলার আলমবিদিতর ইউনিয়নের খামার মোহনা চাল্লিয়ার পাড়ায় আনুষ্ঠানিক ভাবে ঘর নির্মাণ কাজের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রুহুল আমিন ও উপজেলা নির্বাহী অফিসার এরশাদ উদ্দিন। উদ্বোধনকালে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মুনিমুল হক, প্রকৌশলী মজিদুল ইসলাম, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোকারম হোসেন সুজন উপস্থিত ছিলেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মুনিমুল হক জানান, উপজেলার আলমবিদিতর, বড়বিল ও মর্নেয়া ইউনিয়নে ১ শত ঘর নির্মাণ হবে। ২ লাখ ৫৯ হাজার ৫০০ টাকা ব্যয়ে নির্মিত প্রতিটি ঘরে ইটের দেওয়াল, কংক্রিটের মেঝে এবং টিনের ছাউনি দিয়ে তৈরি হবে।

এসব সেমিপাকা ঘরে দুইটি শয়নকক্ষ, একটি খোলা বারান্দা, একটি রান্না ঘর এবং একটি শৌচাগার থাকবে। এর বাইরে সামনে এবং পিছনের অংশে রাখা হবে পর্যাপ্ত খোলা জায়গা। যাদের মাথা গোঁজার ঠাঁই নাই তারাই পাবে এসব স্বপ্নের বাড়ি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে উপজেলা প্রশাসনের তত্বাবধানে নির্মাণ করা হবে এ ঘর গুলো। আগামী ২০ মার্চের মধ্যে ঘর গুলোর নির্মাণ কাজ শেষ হবে।

Place your advertisement here
Place your advertisement here