• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

ঈদের আগে গরম কেমন থাকবে জানাল আবহাওয়া অফিস

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৬ জুলাই ২০২২  

Find us in facebook

Find us in facebook

দেশের বেশির ভাগ অঞ্চলের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বইছে। তবে আগামী কয়েকদিন তাপমাত্রা কমবে। সেই সঙ্গে বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকবে। ঈদের আগে আর মৃদু তাপপ্রবাহ হওয়ার সম্ভাবনা নেই।

বুধবার বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের কর্মকর্তা মো. ওমর ফারুক বলেন, রাজশাহী জেলাসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। আজ থেকে এটি কমে যাবে। মূলত সারাদেশে দিনের তাপমাত্রা কমে যাবে ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। ঈদের আগে আর মৃদু তাপপ্রবাহ হওয়ার সম্ভাবনা নেই। আগামী ১২ জুলাই দেশের অনেক জায়গায় ভারী বর্ষণও হতে পারে।

বৃষ্টির তথ্যে তিনি বলেন, আজ আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে- ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়া অফিস জানায়, মৌসুমি বায়ুর অক্ষ রাজস্থান, মধ্যপ্রদেশ, উত্তর প্রদেশ, বিহার, উড়িষ্যা, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তরপূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি অবস্থায় রয়েছে।

আবহাওয়া অফিস আরো জানায়, ঢাকায় বাতাসের গতি ও দিক দক্ষিণ ও দক্ষিণ-পূর্বদিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার। যা অস্থায়ীভাবে দমকায় ২৫ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পেতে পারে। আজ সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৫ শতাংশ। আগামী ৭২ ঘণ্টার আবহাওয়ার অবস্থায় বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে।

Place your advertisement here
Place your advertisement here