• বুধবার   ২২ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৭ ১৪২৮

  • || ১৩ সফর ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
জলবায়ু ইস্যুতে বিশ্বনেতাদের জোরালো পদক্ষেপ চান প্রধানমন্ত্রী লিঙ্গ সমতা নিশ্চিতে বিশ্বনেতাদের সামনে প্রধানমন্ত্রীর ৩ প্রস্তাব পীরগঞ্জে পর্নোগ্রাফির আলামতসহ ওয়ারেন্টভুক্ত ৮ আসামি গ্রেপ্তার লাশের পকেটে চিরকুট, ছিল মোবাইল নম্বর রংপুরে কিস্তির চাপে ব্যবসায়ীর আত্মহত্যা

বিদেশ থেকে আপত্তিকর প্রতিবেদন প্রকাশ করলে ব্যবস্থা: হাছান মাহমুদ 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২১  

Find us in facebook

Find us in facebook

বিদেশ থেকে আপত্তিকর প্রতিবেদন প্রকাশ করলে ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। সোমবার  দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপের সময় এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে প্যারিস-ভিত্তিক সংগঠন রিপোর্টার্স উইদাউট বর্ডার (আরএসএফ) যে প্রতিবেদন প্রকাশ করেছে, সে বিষয়ে তাদের লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। অন্যান্য দেশ থেকেও যারা এ ধরনের কাজ করছে, তাদের বিরুদ্ধে একই ধরনের ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, রিপোর্টার্স উইদাউট বর্ডার প্রধানমন্ত্রীর ব্যাপারে একটি আপত্তিকর রিপোর্ট প্রকাশ করেছে। আমরা তথ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে সেটির প্রতিবাদ জানিয়েছিলাম। আমরা জানিয়েছিলাম, এটা সংশোধন করা না হলে আমরা আইনগত ব্যবস্থা নেব। তাদের অফিস ফ্রান্সে। ফরাসি আইনে ফরাসি আইনজীবীর মাধ্যমে তাদেরকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

এছাড়া ফরাসি ও ইউরোপিয়ান আইন অনুযায়ী ব্যক্তি বিশেষকে কটাক্ষ বা টার্গেট করে তারা যে রিপোর্ট প্রকাশ করেছিল, তা করতে পারে না বলেও মন্তব্য করেন সরকারের এ মন্ত্রী।

ড. হাছান মাহমুদ বলেন, ফরাসি ও ইউরোপিয়ান আইনের সংশ্লিষ্ট ধারা উল্লেখ করে লিগ্যাল নোটিশ দেওয়া হয়েছে। আমরা সিদ্ধান্ত নিয়েছি অন্যান্য দেশ থেকেও যারা এ ধরনের কাজ করছে, তাদের বিরুদ্ধে একই ব্যবস্থা নেয়া হবে।

Place your advertisement here
Place your advertisement here