• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

স্বামীকে নিয়ে সিলেটের বানভাসি মানুষের পাশে মাহি

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৪ জুন ২০২২  

Find us in facebook

Find us in facebook

উজানের ঢল ও ভারী বর্ষণে সিলেট-সুনামগঞ্জের সৃষ্ট বন্যায় জনদুর্ভোগ চরমে। বর্তমানে সুনামগঞ্জে বন্যার কিছুটা উন্নতি হলেও সিলেটে অপরিবর্তিত রয়েছে। দুই জেলার শত শত বাড়িঘর, হাটবাজার, স্কুল, মসজিদ, মন্দির এখনো পানিতে ভাসছে। খাবার ও বিশুদ্ধ পানির অভাবে আর্তনাদ করছেন দুর্গত এলাকার বাসিন্দারা। অবস্থার অবনতি ঘটায় বাসস্থান ছেড়ে হাজারো মানুষ আশ্রয়কেন্দ্রে গেছেন। অনেকে আবার সেই সুযোগও পাননি।

বর্তমান এই পরিস্থিতিতে সরকার থেকে পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করা হলেও এখনো খাবারের সংকটে আছেন অনেক বানভাসি মানুষ। বিভিন্ন সংস্থা ও সরকারি উদ্যোগে খাবার সরবরাহ করা হচ্ছে। দেশের তারকাদের অনেকেও সহযোগিতার উদ্যোগ নিয়েছেন। আর সেই ধারাবাহিকতায় এবার বন্যার্তদের পাশে দাঁড়ালেন  চিত্রনায়িকা মাহিয়া মাহি ও তার স্বামী রাকিব সরকার। সিলেটে পাঁচ হাজার মানুষকে ত্রাণ দেবেন মাহি। সম্প্রতি মাহি তার ফেসবুক অ্যাকাউন্টে একটি পোস্ট করেন। পোস্টে তিনি লেখেন, আমরা যাচ্ছি।
 
এ বিষয়ে মাহির স্বামী রাকিব সরকার গণমাধ্যমকে বলেন, আমাদের ক্ষুদ্র আয়োজনে বানভাসিদের জন্য শুকনো খাবার নিয়ে যাচ্ছি সুনামগঞ্জে। জেলার যেসব গ্রামে এখনো ত্রাণ পৌঁছায়নি, সেসব স্থানে নিজ হাতে ত্রাণ দেওয়ার পরিকল্পনা করেছি। আপাতত পাঁচ হাজার বানভাসি মানুষের জন্য খাবার নিয়ে যাচ্ছি। মানুষ এখানে সত্যি অনেক কষ্ট করছে। সবাইকে নিজ নিজ জায়গা থেকে বন্যার্তদের পাশে দাঁড়ানোর অনুরোধ করছি।

প্রসঙ্গত, মাহির আগে বুধবার ত্রাণ নিয়ে সিলেটে ছুটে গেছেন রিয়াজ-নিপুণ ও সাইমন, জেসমিনরা। তারা গৌয়াইনঘাট, লক্ষ্মীনগর, মেওয়ার কান্তি এলাকায় ২৫০০ পরিবারের হাতে ত্রাণ ও নগদ টাকা তুলে দিয়েছেন। বাংলাদেশ শিল্পী সমিতির পক্ষ থেকে এ মানবিক কার্যক্রমে অংশ নিয়েছেন চিত্রতারকারা।

Place your advertisement here
Place your advertisement here