• মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ১ ১৪২৯

  • || ১৭ মুহররম ১৪৪৪

Find us in facebook
সর্বশেষ:
উত্তরার দুর্ঘটনায় প্রধানমন্ত্রীর শোক অর্থনীতি অলিম্পিয়াডে বাংলাদেশের রৌপ্যজয় ঠাকুরগাঁওয়ে থেমে থাকা এক ট্রাকে অপর ট্রাকে ধাক্কা, সহকারী নিহত ষড়যন্ত্র ১৯৭১ থেকে শুরু হয়েছে, এখনো চলছে: মায়া চৌধুরী মিঠাপুকুরে স্ত্রীকে হাতুড়িপেটা করায় পলাতক স্বামী গ্রেফতার

জাতীয় গণিত অলিম্পিয়াডে সেরা দশে বেরোবির দুই শিক্ষার্থী 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২১  

Find us in facebook

Find us in facebook

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) রংপুর অঞ্চলের ১২তম জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়েছে। এতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) গণিত বিভাগের শিক্ষার্থী মজিদুল ইসলাম দ্বিতীয় স্থান এবং মিরাতুল ফেরদৌস নিপুন দশম স্থান অর্জন করে।

এএফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ ম্যাথমেটিক্যাল সোসাইটির উদ্যোগে শুক্রবার (২৬ নভেম্বর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত হাবিপ্রবিতে দ্বাদশ জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়েছে। এতে হাবিপ্রবি, বেরোবিসহ রংপুর অঞ্চলের সব বিশ্ববিদ্যালয় এবং কলেজের ১২০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

এ দিন সকাল সাড়ে ৯টায় গণিত অলিম্পিয়াডের উদ্বোধন করেন হাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান। উদ্বোধনী অনুষ্ঠানে গণিত বিভাগের চেয়্যারম্যান অধ্যাপক ড. এস এম শহিদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার এবং বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সায়েদা জাহানারা আফরোজ।

আরও উপস্থিত ছিলেন বেরোবির বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আর এম হাফিজুর রহমান, গণিত বিভাগের প্রধান অধ্যাপক ড. এম তাজুল ইসলাম, সহযোগী অধ্যাপক মো. হান্নান মিয়া এবং প্রভাষক মোছা. আইরিন আক্তার।

প্রতিযোগিতা শেষে সেরা দশজন প্রতিযোগীকে ক্রেস্ট ও সার্টিফিকেট পুরস্কার দেওয়া হয়। প্রতিযোগিতায় সেরা দশে হাবিপ্রবির সাতজন শিক্ষার্থী স্থান পায়। এর মধ্যে প্রথম স্থান অর্জন করে হাবিপ্রবির গণিত বিভাগের শিক্ষার্থী হিমাদ্রি শেখর রায়, দ্বিতীয় স্থান অর্জন করে বেরোবির মজিদুল ইসলাম এবং তৃতীয় স্থান অর্জন করে হাবিপ্রবির গণিত বিভাগের শিক্ষার্থী তারা রাণী সরকার।

এছাড়া চতুর্থ থেকে দশম হয়েছেন যথাক্রমে হাবিপ্রবির কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের রুহুল আমিন, গণিত বিভাগের চন্দন রায়, সুজন মিয়া, বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি সাইন্স অ্যান্ড টেকনোলজির মেহেদী হাসান, হাবিপ্রবির গণিত বিভাগের মাহফুজুর রহমান, মো. আসাদুজ্জামান এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের মিরাতুল ফেরদৌস নিপুন। এছাড়া অলিম্পিয়াডে অংশগ্রহণকারী সবাইকে টি-শার্ট ও সার্টিফিকেট দেওয়া হয়।

Place your advertisement here
Place your advertisement here