• শুক্রবার   ১৯ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ৩ ১৪২৯

  • || ২০ মুহররম ১৪৪৪

Find us in facebook
সর্বশেষ:
আমাদের বিচার চাইতেও বাধা দেওয়া হয়েছে: প্রধানমন্ত্রী ত্রিভুজ প্রেমের কারণে জীবন দিতে হলো সানজিদাকে: পুলিশ জামানতবিহীন গুচ্ছভিত্তিক ঋণ দেওয়ার নির্দেশ একদিনে ৮ কোটি ডলার বিক্রি করল বাংলাদেশ ব্যাংক কমতে পারে জ্বালানি তেলের দাম

যুক্তরাষ্ট্রেও স্বাধীনতার সীমাবদ্ধতা আছে: পররাষ্ট্রমন্ত্রী

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ জুলাই ২০২২  

Find us in facebook

Find us in facebook

স্বাধীন মতপ্রকাশের অধিকার প্রয়োগ করে দেশের স্বার্থ ও মর্যাদা সমুন্নত রাখতে সাংবাদিকদের আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন। 

বুধবার (৬ জুলাই) বিকালে ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন, বাংলাদেশের (ডিকাব) নির্বাহী কমিটির সঙ্গে সৌজন্য সাক্ষাতে তিনি এ আহ্বান জানান।

এ সময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, ডিকাব সভাপতি রেজাউল করিম লোটাস ও সাধারণ সম্পাদক এ কে এম মঈনুদ্দিন উপস্থিত ছিলেন। পররাষ্ট্রমন্ত্রী বলেন, সরকার খুবই স্বচ্ছ।

আমরা বাক স্বাধীনতায় বিশ্বাস করি। তবে কিছু ক্ষেত্রে অনিয়ন্ত্রিত স্বাধীনতা সমস্যা সৃষ্টি করে বলেও জানান পররাষ্ট্রমন্ত্রী। যুক্তরাষ্ট্রে বসবাসের অভিজ্ঞতা তুলে ধরে তিনি বলেন, সেখানে সব স্বাধীনতা নিয়ন্ত্রিত এবং প্রত্যেকের মনে রাখতে হয়, স্বাধীনতার একটি সীমাবদ্ধতা রয়েছে।
তিনি বলেন, উন্নয়ন ও স্থিতিশীলতার ক্ষেত্রে দেশে এক বিশাল পরিবর্তন হচ্ছে। এটি সমগ্র অঞ্চলের জন্য ভালো। আমাদের স্থিতিশীলতা এবং চিত্তাকর্ষক প্রবৃদ্ধি রয়েছে। তিনি আশাপ্রকাশ করেন, সাংবাদিকতার সঙ্গে জড়িত সবাই দেশের স্বার্থ সমুন্নত রাখবে।

বিভ্রান্তির বিষয়ে কথা বলতে গিয়ে মোমেন বলেন, দেশ ও স্বার্থ যাতে কেউ ক্ষুণ্ণ করতে না পারে সেজন্য সবাইকে সতর্ক থাকতে হবে। সাংবাদিকদের পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আপনারা সবাই এই দেশকে ভালোবাসেন। আমরাও ভালোবাসি। মানুষের কল্যাণের কথা মাথায় রাখতে হবে।

Place your advertisement here
Place your advertisement here