• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

যেভাবে ফেসিয়াল হেয়ার মুক্ত মসৃণ ত্বক পাবেন

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ জুন ২০২২  

Find us in facebook

Find us in facebook

মসৃণ ত্বকের পূর্বশর্ত- ফেসিয়াল হেয়ার মুক্ত ত্বক। তবে নারীরা সচরাচর স্ক্রাব, ময়েশ্চারাইজার ব্যবহার এমনকি ফেসমাস্কও ব্যবহার করেন। তবুও ত্বক মসৃণ না হলে নিজের ত্বককে দুষবেন না।  

ফেসিয়াল হেয়ার দূর করতে পারলেই আপনার ত্বক মসৃণ হবে। ওয়াক্সিং বা থ্রেডিং দেহের অন্যান্য অংশে করা সম্ভব হলেও তা আপনাকে ব্যথা বা অস্বস্তি এনে দিতে পারে। সেজন্যেই আজ ব্যথা ছাড়া কিভাবে ফেসিয়াল হেয়ার দূর করবেন, তা নিয়েই আলোচনা করবো: 

থ্রেডিং এবং শেভিং
সাইডবার্নস ছাড়া মুখের ত্বকের লোম বা চুল দূর করতে থ্রেডিং বা শেভিং একটি কার্যকরী পদ্ধতি। তবে আপনার ত্বক যদি সেনসিটিভ হয় তাহলে এই পদ্ধতি এড়িয়ে চলাই ভালো।  

ওয়াক্সিং

ওয়াক্সিং-এর মাধ্যমেও মুখের লোম দূর করা সম্ভব। এক্ষেত্রে কোনো বিশেষজ্ঞ বা প্রফেশনালের সাহায্য নিন।  

ফেসিয়াল ট্রিমার 
আজকাল বাজারে ফেসিয়াল হেয়ার দূর করার জন্যে এক ধরণের ট্রিমার পাওয়া যায়। এই ট্রিমার ব্যবহারে ব্যথা লাগেনা। তাই ফেসিয়াল ট্রিমারও ব্যবহার করতে পারেন। 

শেভিং

ব্যথামুক্তভাবে মুখের লোম দূর করতে চাইলে শেভিং এর আশ্রয় নিতে পারেন। শেভিং-এর রেজার সচরাচর প্লাস্টিক এবং সাধারণ ব্লেড দিয়ে প্রস্তুত করা হয়। তাই ব্যবহারের পর এন্টিসেপটিক দিয়ে ধুয়ে নিন।  

লেজার থেরাপি

চিরতরে মুখের লোম দূর করতে চাইলে লেজার থেরাপি করতে পারেন। আজকাল অনেক ক্লিনিকেই লেজার থেরাপি চালু হয়েছে। তবে কোন ক্লিনিকের সেবার মান কেমন তা যাচাই বাছাই করে এগোবেন। 
কে/

Place your advertisement here
Place your advertisement here